Beta

সৌদি বাদশাহর সঙ্গে ইমরান খানের এ কেমন আচরণ!

০৪ জুন ২০১৯, ১৩:০৩

অনলাইন ডেস্ক

সম্প্রতি মক্কায় অনুষ্ঠিত ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) ১৪তম সম্মেলনে অংশ নেওয়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে ‘অপমানজনক’ আচরণের অভিযোগ উঠেছে।

ইরানের প্রেস টিভি, ভারতের হিন্দুস্তান টাইমসসহ বিভিন্ন গণমাধ্যমে দাবি করা হয়েছে, ওআইসি সম্মেলনের একটি ভিডিও ফুটেজে দেখা গেছে সৌদি আরবের বাদশাহ সালমানের সঙ্গে ‘অসৌজন্যমূলক’ আচরণ করেছেন ইমরান খান।

সৌদি গ্যাজেটসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত ওই ভিডিও ফুটেজে দেখা যায়, বাদশাহ সালমানের সঙ্গে দেখা করতে লাল গালিচায় হেঁটে আসছেন ইমরান খান। এরপর বাদশাহ সালমানের সঙ্গে সংক্ষিপ্ত করমর্দন করে তাঁকে সম্ভাষণ জানান ইমরান। তারপর বাদশাহর দিকে না তাকিয়ে পাশেই দাঁড়ানো ভাষা অনুবাদকারীর সঙ্গে ইমরান খানকে কথা বলতে দেখা যায়।

ফুটেজে আরো দেখা যায়, ইমরান খান আঙ্গুল উঁচিয়ে এবং হাত নেড়ে অনুবাদকারীকে কিছু একটা বলছেন। অনুবাদকারী বাদশাহ সালমানকে ইমরান খানের বক্তব্য অনুবাদ করে বলার আগেই হেঁটে চলে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী বাদশাহ সালমানের প্রত্যুত্তরের অপেক্ষা না করেই।

অসমর্থিত সূত্রের বরাত দিয়ে প্রেস টিভি জানায়, সৌদি আরব বাদশাহ সালমানের সঙ্গে ইমরান খানের এমন আচরণকে অনুষ্ঠানের রীতিবিরোধী অভিহিত করে পাকিস্তানকে প্রতিবাদ জানিয়েছে।

অ্যাসোসিয়েটেড রিপোটার্স অ্যাব্রডের (এআরএ) সাংবাদিক নায়লা ইনায়ত এ ঘটনাকে ‘অপমানের চেয়েও বেশি কিছু’ উল্লেখ করে বলেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী বাছাই করার আগে তাঁকে কূটনৈতিক সৌজন্যবোধ শেখানো উচিত।’

Advertisement