Beta

বেধড়ক পিটিয়ে ২৪ জনকে বলানো হলো 'গো মাতা কি জয়'!

০৮ জুলাই ২০১৯, ১৭:৪৩

অনলাইন ডেস্ক

ভারতের মহারাষ্ট্রে একটি পশুর হাটে গবাদি পশু নিয়ে যাওয়ার সময় ২৪ জনের একটি দলকে জোর করে ‘গো মাতা কি জয়’ বলানোর অভিযোগ উঠেছে। এই লজ্জাজনক ঘটনাটি ঘটিয়েছে মধ্যপ্রদেশের খণ্ডওয়া জেলার গো-রক্ষকদের একটি দল।

মোবাইল ফোনে পুরো ঘটনার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছাড়তেই শুরু হয় নিন্দার ঝড়। ভিডিওতে দেখা যায়, দলের ১৫ জনের হাত দড়ি দিয়ে বাঁধা অবস্থায় রাস্তা দিয়ে হাঁটু মুড়ে বসিয়ে ওই অবস্থাতেই চলতে বাধ্য করা হয় এবং তাঁদের বলতে বাধ্য করা হয় ‘গো মাতা কি জয়’ ধ্বনি!

ভিডিওটিতে আরো দেখা যায়, হাত বাঁধা অবস্থায় তাঁদের শহরের রাস্তা দিয়ে হাঁটানো হয়।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ১০০ জনের ওই গো-রক্ষক দলের অভিযোগ, সাভালিকেরা গ্রাম থেকে ২৪ জন পশু পাচারকারী ২০টি গবাদি পশু নিয়ে যাচ্ছিল পশুর হাটে বিক্রির উদ্দেশে। মাঝপথেই সবাই ধরা পড়ায় শাস্তি হিসেবে হাত বেঁধে তাঁদের হাঁটিয়ে নিয়ে যাওয়া হয় তিন কিলোমিটার দূরে খালওয়া থানায়।

জেলা পুলিশ সুপার শিবদয়াল সিংহ জানান, পশু সরবরাহকারীরা মালবাহী গাড়ি এবং গবাদি পশুর মালিকানার দাবি জানালেও তাঁরা সেই মালিকানা প্রমাণ করতে পারেননি। তিনি আরো জানান, ২৪ জনের ওই দল কোনো বৈধ কাগজপত্রও দেখাতে পারেনি। ফলে, তাদের যানবাহন এবং গবাদি পশু জব্দ করা হয়।

২৪ জনের এই দলের সবাই মধ্যপ্রদেশের খণ্ডওয়া, সেহোর, দেওয়াস ও হার্দা জেলা থেকে গবাদি পশু নিয়ে এসেছিল যাদের মধ্যে ছয়জন মুসলমান।

Advertisement