Beta

খরচ বাঁচাতে মার্কিন রাষ্ট্রদূতের বাসায় থাকতে চান ইমরান খান

০৯ জুলাই ২০১৯, ১৭:২৪

অনলাইন ডেস্ক

তিন দিনের রাষ্ট্রীয় সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর এই সফরে সরকারি খরচ কমাতে তিনি ওয়াশিংটনে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসভবনে থাকার ইচ্ছে পোষণ করেছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, পাকিস্তানের নাজুক অর্থনীতির কথা চিন্তা করেই ইমরান কোনো বিলাস বহুল হোটেলে না থেকে রাষ্ট্রদূতের বাসায় থাকতে চান। আগামী ২১ জুলাই মার্কিন সফরে রওয়ানা দেওয়ার কথা রয়েছে ইমরান খানের।

খবরে আরো বলা হয়, পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মাজিদ খানের বাসভবনে থাকলে মার্কিন সফরে খরচের তালিকা খানিকটা কম হবে বলে মনে করছেন প্রধানমন্ত্রী। তবে ইমরান খানের এই সিদ্ধান্তের সাথে একমত হতে পারছে না আমেরিকার সিক্রেট সার্ভিস এবং ওয়াশিংটন প্রশাসন। তারা ইমরানের এই সিদ্ধান্তকে গ্রহণযোগ্যও মনে করছে না।

কোনো অতিথি বিদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে পা রাখার সঙ্গে সঙ্গেই তাঁর নিরাপত্তার দায়িত্ব নেয় আমেরিকার সিক্রেট সার্ভিস, তবে নিরাপত্তার কারণে ওয়াশিংটনের ট্রাফিকে যেন প্রভাব না পড়ে সেদিকেও নজর রাখা হয়।

প্রতি বছর ওয়াশিংটনে শতাধিক দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীরা আসেন, সেই সময় শহর প্রশাসনের সঙ্গে যৌথভাবে বিষয়গুলো সামলায় আমেরিকার ফেডেরাল সরকার,যাতে ওই ভিভিআইপি সফরগুলোর প্রভাব শহরের স্বাভাবিক জীবনের ওপর না পড়ে।

Advertisement