Beta

ট্রাম্পের দাবির পর ইরানি মন্ত্রীর মশকরা

‘যুক্তরাষ্ট্র নিজেদের ড্রোনই ভুলে ভূপাতিত করেনি তো!’

১৯ জুলাই ২০১৯, ১৪:৫৯

অনলাইন ডেস্ক
ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়েদ আব্বাস আরাগচি। পুরোনো ছবি : রয়টার্স

ইরান জানিয়েছে, হরমুজ প্রণালি কিংবা অন্য কোথাও তাদের কোনো ড্রোন খোয়া যায়নি। পারস্য উপসাগরে মার্কিন যুদ্ধজাহাজ ইরানের একটি ড্রোন ভূপাতিত করেছে বলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করার পর এমন মন্তব্য করলেন ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী।

ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়েদ আব্বাস আরাগচি নিজের টুইটার হ্যান্ডলে লেখেন, ‘আমরা হরমুজ প্রণালি কিংবা অন্য কোথাও কোনো ড্রোন হারাইনি।’

টুইটে ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী খোঁচা দিতেও ছাড়েননি। তিনি লেখেন, ‘আমি তো আরো আশঙ্কা করছি, ইউএসএস বক্সার আবার ভুলবশত আমেরিকার নিজের ড্রোন ভূপাতিত করেছে কি না!’

এর আগে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, হরমুজ প্রণালিতে মার্কিন রণতরীর কাছাকাছি চলে আসায় ইরানের একটি ড্রোন ধ্বংস করা হয়েছে। ইউএসএস বক্সার নামে উভচর একটি যুদ্ধজাহাজ ইরানের ওই ড্রোন ভূপাতিত করে বলে ট্রাম্পের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়।

ট্রাম্প জানান, গতকাল ইরানের একটি ড্রোন মার্কিন যুদ্ধজাহাজটির অনেক কাছাকাছি চলে আসায় রক্ষণাত্মক কারণেই সেটিকে ভূপাতিত করা হয়। ড্রোনটি জাহাজের কাছ থেকে মাত্র এক হাজার মিটারের মতো দূরত্বে ছিল বলে দাবি ট্রাম্পের।

Advertisement