Beta

জ্বলন্ত জাহাজ থেকে বঙ্গোপসাগরে ঝাঁপ দিয়ে বাঁচলেন ২৮ ক্রু, নিহত ১

১৩ আগস্ট ২০১৯, ১০:২৫

অনলাইন ডেস্ক

ভারতের কোস্টগার্ডের একটি জাহাজে আগুন লাগার পর প্রাণ বাঁচাতে পানিতে ঝাঁপ দেন জাহাজের ২৯ ক্রু। তাঁদের মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। পানিতে ডুবে মারা গেছেন একজন নাবিক। এ ছাড়া একজন ক্রু নিখোঁজ রয়েছেন বলে দেশটির গণমাধ্যমে জানানো হয়েছে।

স্থানীয় সময় সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ উপকূলের বিশাখাপত্তনামের কাছে এ ঘটনা ঘটে। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর বিবৃতিতে এ খবর জানানো হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে।

গতকাল সোমবার ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর একটি অফশোর সহযোগী জাহাজে আগুন ধরে যায়। প্রাণে বাঁচতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে পানিতে ঝাঁপ দেন জাহাজের ক্রুরা। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে এ খবর জানানো হয়। বিবৃতিতে বলা হয়, প্রথমে বিস্ফোরণের শব্দ শুনতে পান জাহাজের ক্রুরা। তারপরই জাহাজটি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। জাহাজে আগুন লেগেছে বুঝতে পেরে বঙ্গোপসাগরে ঝাঁপ দেন নাবিকরা। তবে কীভাবে এ আগুন লাগল, তা এখনো জানা যায়নি।

ভারতের উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, তাদের প্যাট্রলিং ভেসেল (টহলকারী জাহাজ) রানি রাসমণি বিশাখাপত্তনামের কাছ দিয়ে যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ করে বিশাখাপত্তনাম বন্দরের সঙ্গে যোগাযোগ করে পানিতে ভেসে থাকা ক্রুদের উদ্ধারের উদ্যোগ নেয়। এরপর উদ্ধারকারী জাহাজের সাহায্যে জ্বলন্ত জাহাজটির আগুন নেভানোর চেষ্টা করা হয়।

পরে জাহাজের আগুন নেভানো ও উদ্ধারকাজে সহযোগিতা করে উপকূলরক্ষী বাহিনীর একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ।

Advertisement