Beta

সৌদি আরবের নাজরান বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪০

অনলাইন ডেস্ক

সৌদি আরবের নাজরান বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। বিমানবন্দরটির সামরিক স্থাপনা লক্ষ্য করে ব্যালাস্টিক মিসাইল নিক্ষেপ করে তারা।

চীনা সংবাদ সংস্থা সিনহুয়া এক প্রতিবেদনে জানায়, সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত আঞ্চলিক বিমানবন্দরটিতে মঙ্গলবার সকালে নিজেদের তৈরি বিশেষ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হুতি বিদ্রোহীরা।

হুতিদের পরিচালিত আল-মাসিরাহ টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে হুতি মুখপাত্র ইয়াহইয়া সারিয়ে বলেন, ব্যালাস্টিক মিসাইল দিয়ে নাজরান আঞ্চলিক বিমানবন্দর ও এর আশপাশের সামরিক লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা করা হয়েছে। এতে ওই বিমানবন্দরের ফ্লাইট চলাচল বন্ধ হয়ে গেছে।

ক্ষেপণাস্ত্র হামলার দায় স্বীকার করে হুতি মুখপাত্র আরো বলেন, হামলার কারণে বিমানবন্দরটির বিমান চলাচল ও স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

হামলাটি সৌদি-সংযুক্ত আরব আমিরাত জোটের আগ্রাসন ও ইয়েমেনি জনগণের উপর তাদের অব্যাহত অবরোধ ও অভিযানের প্রতিক্রিয়া ছিল বলে জানান ইয়াহইয়া সারিয়ে।

এর আগে সৌদি আরবের আবহা ও জিযান বিমানবন্দরে কয়েক দফা হামলা চালালেও নাজরান বিমানবন্দরে সাম্প্রতিক সময়ে এটিই হুতিদের বড় হামলা।

Advertisement