Beta

সপরিবারে ভারতে আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক আইনপ্রণেতা

১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৮ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:২০

অনলাইন ডেস্ক

সপরিবারে পাকিস্তান থেকে ভারতে পালিয়ে এসে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন পাকিস্তানের এক সাবেক প্রাদেশিক সংসদ সদস্য। বলদেভ কুমার নামের ওই আইনপ্রণেতা পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের সদস্য। পাকিস্তানে সংখ্যালঘুরা ভয়াবহ নির্যাতনের শিকার এমন অভিযোগ তুলে নয়াদিল্লির কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন বলদেভ কুমার।

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সংসদের সংরক্ষিত আসনে নির্বাচিত হয়েছিলেন ৪৩ বছর বয়সী বলদেভ কুমার। এক পর্যায়ে খাইবার পাখতুনখোয়ার তৎকালীন মুখ্যমন্ত্রী সোরান সিং হত্যা মামলায় ফাঁসানো হয় বলদেভকে। পরে ২০১৮ সালে উপযুক্ত প্রমাণের অভাবে মামলা থেকে খালাস পান তিনি। ভারতীয় গণমাধ্যম জি নিউজের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।  

পাকিস্তানে ফিরতে চান না জানিয়ে জি নিউজকে কুমার বলেন, ‘পাকিস্তানে সংখ্যালঘুদের নির্যাতন করা হচ্ছে। হিন্দু ও শিখ নেতাদের হত্যা করা হচ্ছে।’

কিছুদিন আগে লাহোরের একটি এলাকায় এক শিখ তরুণীকে অপহরণ করে জোরপূর্বক ইসলাম ধর্মে ধর্মান্তরিত করে এক মুসলিম পুরুষের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনা ভারতসহ আন্তর্জাতিক অঙ্গনে বেশ আলোচিত-সমালোচিত হয়। এখনো নিজ পরিবারের কাছে যেতে পারেননি ওই তরুণী।

Advertisement