Beta

হোয়াইট হাউসে সাংবাদিকের কোলে ঝাঁপিয়ে পড়ল ইঁদুর!

০২ অক্টোবর ২০১৯, ১৭:০৫

অনলাইন ডেস্ক

হোয়াইট হাউসে ঘরের ছাদ থেকে সাংবাদিকের কোলে ঝাঁপিয়ে পড়ল ইঁদুর। গতকাল মঙ্গলবার অপেক্ষা করছিলেন এনবিসি নিউজের হোয়াইট হাউস সংবাদদাতা পিটার আলেক্সান্দার। বেলা পৌনে ১১টার দিকে হঠাৎ আলেক্সান্দারের কোলে ঝপ করে এসে পড়ে একটি ইঁদুর। উপস্থিত সাংবাদিকরা তাতে অবাক হয়ে যান।

সাংবাদিকদের কয়েকজন তেড়ে যান ইঁদুরটি ধরতে। পরে অন্যরা ইঁদুরটি ধরে ফেলেন। প্রথমে ব্রিফিং রুমের দিকে ছুটে যায় ইঁদুরটি। সেখানে সাংবাদিকরা এটিকে হারিয়ে ফেলেন। কিছুক্ষণ পরে সংবাদ সম্মেলন হলের দরজার নিচে গিয়ে লুকিয়ে থাকা অবস্থায় একে ধরা হয়। সামাজিক মাধ্যমে ইঁদুরের ছবিটি শেয়ার করে মজা নিচ্ছেন যুক্তরাষ্ট্রের অনলাইন দুনিয়ার অধিবাসীরা।

এ নিয়ে হোয়াইট হাউসের কাছে বক্তব্য চাইলেও পায়নি বার্তা সংস্থা এএফপি।

এ বছরে ওয়াশিংটনে ইঁদুর দমনে নয় লাখ ছয় হাজার ডলার বরাদ্দ দিয়েছে নগর কর্তৃপক্ষের স্বাস্থ্য বিভাগ।

পেনসিলভানিয়া স্ট্রিটের এই প্রেসিডেন্ট প্রাসাদে ইঁদুর, ছুঁচো এবং তেলাপোকার উৎপাত নতুন নয়। মার্কিন চিফ কমান্ডারদের নিয়ে হাস্যরসও করা হয় মাঝেমধ্যে। বলা হয়ে থাকে, এই ইঁদুর, তেলাপোকা দমনের কাজটিও তাঁদের দেখভাল করতে হয়।

২৩তম মার্কিন প্রেসিডেন্ট বেঞ্জামিন হ্যারিসনের স্ত্রী ক্যারোলিন হ্যারিসন একবার বলেছিলেন, ইঁদুররা হোয়াইট হাউস দখল করে নিচ্ছে। তারা সংখ্যায় এতটাই বেশি এবং বেপরোয়া হয়ে গেছে যে অনেক সময় টেবিলে উঠে বসে থাকে।

গত বছর হোয়াইট হাউসের বারান্দায় একটি ইঁদুরকে হেঁটে যেতে দেখা যায়। হোয়াইট হাউস কর্তৃপক্ষ প্রতি সপ্তাহে একবার করে পোকামাকড় দমনের অভিযান চালালেও মাঝেমধ্যেই এসবের দেখা মেলে পৃথিবীর ক্ষমতাধর দেশের প্রেসিডেন্টের প্রাসাদে।

Advertisement