Beta

‘আই লাভ ইউ বেবি’, সিংহকে তরুণী; কী হলো তারপর? (ভিডিওসহ)

০৪ অক্টোবর ২০১৯, ১৫:২০

অনলাইন ডেস্ক

ক্যামেরা চালু রেখে চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়লেন তরুণী। ততক্ষণে সামনাসামনি চলে এসেছে সিংহ। ভয় পাওয়া তো দূরের কথা, তরুণী তখন তাঁর সামনে দাঁড়িয়ে নানা রকম অঙ্গভঙ্গি করছেন। গত শনিবার এমন একটি ভিডিও ভাইরাল হতেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দার পাশাপাশি তরুণীর দুঃসাহসিকতা নিয়ে বিতর্কের ঝড় বয়ে যাচ্ছে।

কেবল ভিডিওগ্রাফির জন্য এমন দুঃসাহস দেখানোর জন্য সমালোচিত হয়েছেন ওই তরুণী। নিউইয়র্কের ব্রঞ্জ পার্কের চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, তরুণীকে ক্রমাগত নিষেধ করা হচ্ছিল। কিন্তু তিনি কোনো কথা না শুনেই ঢুকে পড়েন সিংহের ঘরে। আফ্রিকান সিংহের মুখোমুখি হয়ে তাকে নাকি ওই তরুণী বলেন, ‘আই লাভ ইউ বেবি।’ ভিডিওতেও শোনা গেছে, তিনি যখন ভেতরে প্রবেশ করছিলেন< তখনো তাঁকে তিনবার নিষেধ করা হয়।

ভিডিও আপলোড করে সেখানে ওই  তরুণী ক্যাপশন দিয়েছেন, ‘কোনো কিছুতেই আমার ভয় নেই। যতক্ষণ দেহে প্রাণ আছে, ততক্ষণ সবকিছুর মোকাবিলা করার জন্য তৈরি।’

ভিডিওটি দেখার পর অনলাইন দুনিয়ায় নানা মন্তব্য আছড়ে পড়েছে। কেউ বলেছেন, সাহস থাকা ভালো; কিন্তু এত সাহস ভালো নয়। কেউ বলেছেন, কপালজোরে বেঁচে গেছেন। সিংহের সামনে এভাবেও কেউ প্রাণ নিয়ে বেঁচে ফেরেন না। কারোর মতে, তরুণী যে শুধুই ভিডিওগ্রাফি করেছেন, সিংহের কোনো ক্ষতি করেননি, এটাই আনন্দের কথা।

যুক্তরাষ্ট্রের প্রশাসন এ বিষয়ে জানিয়েছে, ঘটনার কথা তারা জানে। পুলিশ তদন্তে নেমেছে।

এর আগে গত সপ্তাহে এক তরুণী চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়েছিলেন সেলফি তুলবেন বলে। তাঁকে তিন হাজার ডলার জরিমানা দিতে হয়েছে।

Advertisement