Beta

মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় পুলিশসহ নিহত ১১

২২ মার্চ ২০১৫, ০৩:৫৬ | আপডেট: ২২ মার্চ ২০১৫, ০৮:৩০

অনলাইন ডেস্ক

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে ফেডারেল পুলিশ বহনকারী গাড়িতে অতর্কিতে হামলায় পাঁচ কর্মকর্তা, তিন সন্দেহভাজন ও তিন পথচারী নিহত হয়েছেন। খবর বাসসের।

ফেডারেল পুলিশ জানায়, জালিসকো রাজ্যের অকোটলানে বৃহস্পতিবার আধা-সামরিক ফৌজি পুলিশ বহনকারী সাতটি গাড়ি লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এতে আহত হন আট পুলিশ কর্মকর্তা। তাঁদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

গত বছর সংঘবদ্ধ অপরাধী চক্রের হাত থেকে অর্থনৈতিক খাতগুলো রক্ষায় প্রেসিডেন্ট এনরিক পিনা নিওতো ইউরোপীয় সেনা আদলে ফৌজি পুলিশের নতুন এ বাহিনী গঠন করেন। এর পর এ বাহিনীর ওপর এটিই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

একজন ফেডারেল কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘এর আগে একাধিক হামলায় হয়তো একজন কর্মকর্তা নিহত হয়েছেন। কিন্তু একটি হামলায় এত সংখ্যক কর্মকর্তা কখনই প্রাণ হারাননি।’

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে টহলকালে পুলিশের গাড়িবহরের মধ্যে একটি পিকআপ ট্রাক ঢুকে পড়ে। ট্রাক থেকে ভারী অস্ত্র দিয়ে একজন গুলি চালাতে শুরু করে। পুলিশও পাল্টা হামলা চালায়। কিন্তু ততক্ষণে আরো ১০টি গাড়িতে করে উল্লেখযোগ্যসংখ্যক বন্দুকধারী হামলায় অংশ নেয়। এ সময়ে বন্দুকযুদ্ধ ৩০ মিনিট স্থায়ী হয় এবং একাধিক সড়কে তা ছড়িয়ে পড়ে। এই বন্দুকযুদ্ধে পাঁচ কর্মকর্তা, তিন সন্দেহভাজন ও তিন পথচারী নিহত হন।

কর্মকর্তারা জানান, হামলার সময়ে দুজন পুরুষ পথচারী নিহত ও আহত এক নারী হাসপাতালে মারা যান।

হামলাকারীরা গুলি চালাতে চালাতেই ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশের বিবৃতিতে হামলাকারীদের পরিচয় সম্পর্কে কিছু বলা হয়নি।

ফেডারেল কৌঁসুলিরা জানান, হামলার তদন্ত করা হবে।

Advertisement