শিগগিরই আসছে হোন্ডার নতুন মোটরসাইকেল

Looks like you've blocked notifications!
হোন্ডার নতুন মোটরসাইকেল ‘সিবিআর১৫০আর’

জাপানি যানবাহন নির্মাণ সংস্থা হোন্ডা ভারতে রপ্তানি করেছে তাদের নতুন মডেলের মোটরসাইকেল। কাজেই স্পষ্ট আভাস পাওয়া যাচ্ছে নতুন কিছু অর্থাৎ নতুন মডেলের মোটরসাইকেল দেখতে যাচ্ছে ভারতবাসী, কিছুদিনের মধ্যেই! হোন্ডার নতুন মডেল ‘সিবিআর১৫০আর’ মোটরসাইকেলটি এরই মধ্যে ইন্দোনেশিয়ার বাজারে বিক্রি শুরু হয়ে গেছে বলে জানিয়েছে এনডিটিভি।

যেকোনো হালনাগাদ করা মডেলের মতো এই নতুন মোটরসাইকেলটিতেও বেশ কিছু পরিবর্তন এবং সংযোজন রয়েছে। এর মধ্যে রয়েছে ফায়ারব্লেড স্টাইল ডুয়েল হেডলাইট। একইসাথে পেরামিটার ফ্রেম আর সুইং-আর্ম সাসপেনশনের বদলে নতুন ট্রাস ফ্রেম এবং প্রো-লিংক ইউনিট ব্যবহার করা হয়েছে। অন্যান্য পরিবর্তনের মধ্যে রয়েছে নতুন এগজস্ট, টেইল-ল্যাম্প, টেইলপিস এবং সেন্টার প্যানেল। এই নতুন সংযোজন ছাড়া মোটরসাইকেলটির চেহারা অনেকটাই ‘সিবিআর১০০আর’ এর মতো।

ভারতের জন্য হোন্ডার এই মোটরসাইকেলটিতে ৪ ভালভের, সিঙ্গেল সিলিন্ডারযুক্ত ১৫০ সিসি ইঞ্জিন থাকবে। এটি সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্সের সাথে। ভারতে হোন্ডার বর্তমান মডেলটিও একই ক্ষমতাসম্পন্ন। তবে ইন্দোনেশিয়ার জন্য নির্ধারিত মডেলটিতে সংযোজিত রয়েছে নতুন সুইচ গিয়ার, যা জ্বালানি সংরক্ষণের জন্য সহায়ক ভূমিকা রাখতে পারবে। প্রতি লিটারে ইন্দোনেশিয়ার জন্য নির্ধারিত মডেলটি প্রায় ৩৫ কিলোমিটার পাড়ি দিতে পারবে, একইসাথে সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ১৩১ কিলোমিটার। ভারতের জন্য নির্ধারিত মডেলটির বিষয়ে অবশ্য এখনো বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।