মরগ্যান অ্যারো এইট

Looks like you've blocked notifications!
‘মরগ্যান অ্যারো এইট’। ছবি : কার অ্যাডভাইস

গাড়ি নির্মাতা ব্রিটিশ প্রতিষ্ঠান মরগ্যানের ১৫ বছর পূর্তিতে তারা নিয়ে এসেছে নতুন মডেল ‘মরগ্যান অ্যারো এইট’। জেনেভা মোটর শোতে প্রথম প্রদর্শিত হয় নতুন এই মডেল। 

অ্যারো এইট গাড়ির মডেলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। আরো বেশি দৃষ্টিনন্দন এবং খোলামেলাভাবে তৈরি করা হয়েছে গাড়িটিকে। বাড়ানো হয়েছে ভেতরের জায়গা। 

গাড়ির পেছনের অংশটাকে আরো পাতলা করে তৈরি করা হয়েছে। যোগ করা হয়েছে এলইডি টেইল লাটিস। গাড়িটিকে দেওয়া হয়েছে অ্যালুমিনিয়ামের চেসিস। 

গাড়ির ছাদকে ভাজ করে পেছনে বসিয়ে দেওয়া যাবে। এতে খোলা বাতাসে চুল উড়িয়ে আরামসে হাইওয়ে দিয়ে চালিয়ে যেতে পারবেন গাড়ি। গাড়ির ভেতরে ড্যাশবোর্ডকে নতুন করে সাজানো হয়েছে। কাঠের তৈরি ড্যাশবোর্ডকে মুড়ে দেওয়া হয়েছে চামড়ার তৈরি আবরণ দিয়ে। 

মরগ্যান প্রকৌশলীদের মতে, অ্যারো এইট গাড়ির ভেতরের শীতাতপ ব্যবস্থাকে গরমের জন্য আরো বেশি উপযোগী করা হয়েছে। গাড়ির ভেতরে রয়েছে সম্পূর্ণ টাচস্ক্রিন বিনোদন ব্যবস্থা। 

সিক্স স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন অথবা সিক্স প্যাডল শিফটারের মধ্যে থেকে যেকোনো একটি বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা। 

অ্যারো এইটের সর্বোচ্চ গতি ঘণ্টায় ২৭০ কিলোমিটার। মাত্র ৪.৫ সেকেন্ডে ঘণ্টার ১০০ কিলোমিটার গতি তুলতে পারবে এই গতি দানব। আর কেউ যদি এই গাড়ি কিনতে চান তাহলে দাম গুনতে হবে মাত্র এক লাখ ২৯ হাজার ৯৫০ ডলার।