আজ থেকে প্রায় ৩ হাজার টাকা কমে কেনা যাবে স্বর্ণ

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

দেশের বাজারে স্বর্ণের দরপতন হয়েছে। আজ শুক্রবার দেশের বাজারে নতুন দামে বিক্রি হচ্ছে স্বর্ণ। ভরিতে স্বর্ণের দাম কমেছে দুই হাজার ৯১৬ টাকা।

গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক বাজারে স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম কমার কারণে বাংলাদেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলেছে, আজ থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা করা হবে। নতুন দামে দেশের বাজারে প্রতি ভ‌রি সোনার দাম কমে দাঁড়াবে ৭৯ হাজার ৫৪৮ টাকা, যা এতদিন ছিল ৮২ হাজার ৪৬৪ টাকা।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আজ থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৫৪৮ টাকা; ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৫ হাজার ৯৩২ টাকা; ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৫ হাজার ৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৪ হাজার ২৩৭ টাকা।

তবে, রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা; ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা; ১৮ ক্যারেটের রুপার দাম পড়বে এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।