ঈশিতা শারমিন বিক্রয় ডটকমের সিইও

Looks like you've blocked notifications!
ঈশিতা শারমিন। ছবি : সংগৃহীত

বাংলাদেশে ব্যবসার পরিধিকে বিস্তৃত করার লক্ষ্যে ঈশিতা শারমিনকে সিইও হিসেবে নিয়োগ দিয়েছে বিক্রয় ডটকম। ঈশিতা শারমিন প্রথম বাংলাদেশি ও প্রথম নারী সিইও হিসেবে নিয়োগ পেলেন। বিগত এক বছর ঈশিতা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন এবং তিনি বাংলাদেশের মাল্টিন্যাশনাল সেক্টরে শীর্ষ পদে অধিষ্ঠিত কয়েক জন নারী লিডারদের অন্যতম।

২০১২ সালে যখন বিক্রয় বাংলাদেশে যাত্রা শুরু করেছিল, তখন থেকেই প্রতিষ্ঠানটির বিপণন বিভাগ দেখাশোনা করেছেন ঈশিতা। বিক্রয় ডটকমকে খুব দ্রুত এবং স্বল্প সময়ের মধ্যে জনপ্রিয় অনলাইন মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত করার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ঈশিতা।

ঈশিতা শারমিনের অধীনে বিক্রয় ডটকম অর্জন করেছে দারুণ সব সাফল্য। বিক্রয় ডটকম দেশের ব্র্যান্ডিং সেক্টরে বেশ কিছু পুরস্কার অর্জন করেছে এবং এই যাত্রায় তাদের রয়েছে বেশ কিছু মাইলফলক। বিক্রয় ডটকম ১৩তম এমপ্লয়ার ব্র্যান্ডিং অ্যাওয়ার্ডের ‘ইন্টারনেট’ বিভাগে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৮ এবং বাংলাদেশ মাস্টার অ্যাওয়ার্ডস ২০১৮-তে ব্র্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ২০১৯ সালে বিক্রয় ডটকম তাদের ৭ বছরের যাত্রায় প্রথম বারের মতো ব্রেক-ইভেনে পৌঁছায়। এ ছাড়া ২০২০ সালে মহামারি চলাকালে ই-কমার্সের মাধ্যমে বিশেষ অবদানের জন্য বিক্রয় ডটকম ই-ক্যাব (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) কর্তৃক ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড পেয়েছে।

এক নজরে ঈশিতা শারমিনের ক্যারিয়ার

ঈশিতা শারমিন প্রোডাক্ট ডেভেলপমেন্ট এবং ইমপ্লিমেন্টেশন, ব্র্যান্ডিং, মিডিয়া প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট, পিআর এবং কমিউনিকেশন ইত্যাদি ক্ষেত্রে পারদর্শী। পাশাপাশি রয়েছে সেলস, মার্কেটিং এবং বিজনেস ম্যানেজমেন্টে ১৪ বছরেরও বেশি অভিজ্ঞতা। ঈশিতা শারমিন তৎকালীন অন্যতম শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানি সিটিসেলে প্রোডাক্ট ডেভেলপমেন্টে কর্মজীবন শুরু করেন। একাগ্রতার সাথে মোবাইল ভ্যালু-অ্যাডেড সার্ভিস (ভিএএস) মার্কেটিং এবং ম্যানেজমেন্টে তিনি প্রায় পাঁচ বছর সফলভাবে সেখানে কাজ করেছেন। পরবর্তীতে দুবাইতে যাওয়ার পর ঈশিতা শারমিন মিনা-তে (মিডল ইস্ট অ্যান্ড নর্থ আফ্রিকা) ভিএএস ডেভেলপমেন্ট এবং নিউ বিজনেস ডেভেলপমেন্ট নিয়ে কাজ করেন। ঈশিতা শারমিন নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে মার্কেটিং এবং হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে ডুয়াল মেজরসহ স্নাতক সম্পন্ন করেছেন।

ঈশিতা শারমিন বলেন, ‘বিক্রয় ডটকমের সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ আমার ক্যারিয়ারের একটি মাইলফলক। আমি অনেক আনন্দিত এবং সম্মানিত। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের সব প্রান্তের মানুষের কাছে আমাদের উন্নত প্রযুক্তি ও সেবা বিস্তৃত করার লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। বাংলাদেশে বিক্রয় ডটকমের কার্যক্রম আরও বিস্তৃত এবং ব্যবসার পরিধিকে আরও সুদৃঢ় করতে আমি দৃঢ়ভাবে আশাবাদী।’