উদ্যোক্তা রাঁধুনিদের খাবার প্রদর্শন ও যাচাই করল ‘রাঁধো’

Looks like you've blocked notifications!

‘উইমেন এমপাওয়ারমেন্ট’ স্লোগান নিয়ে ঢাকার গৃহিণীদের রান্না করা স্বাস্থ্যকর খাবার গ্রাহকদের কাছে পৌঁছে দিতে কাজ করছে ‘রাঁধো’। গত শুক্রবার বিকেলে রাজধানীর বসুন্ধরায় একটি মিলনায়তনে ৮০ জন রাঁধুনিকে নিয়ে এক মতবিনিময় সভা এবং তাঁদের খাবারের মান ও স্বাদ যাচাই অনুষ্ঠান করা হয়। এ সময় রাঁধুনিরা তাঁদের রান্না করা খাবার প্রদর্শন এবং পরিবেশন করেন।

কয়েক হাজার নারীর মধ্য থেকে অনলাইনে বাছাই করে ৮০ জনকে এতে আমন্ত্রণ জানানো হয়। সেখানে তাঁরা নিজেদের রান্না করা খাবার পরিবেশন করেন। এ সময় সংগঠনের পক্ষ থেকে রাঁধুনিদের মধ্যে ‘রাঁধো’র লোগোসংবলিত ফ্রি কিচেন অ্যাপ্রন দেওয়া হয়।

‘রাঁধো’র প্রধান নির্বাহী সজল ইসলাম বলেন, ‘আমরা নারীর ক্ষমতায়ন এবং নারীর অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছি। ঘরে বসে নারীরা যাতে আয় করতে পারেন, সে জন্য আমরা নতুন একটি প্ল্যাটফর্ম তৈরি করছি।’

সজল ইসলাম আরো বলেন, ‘আমরা শিগগিরই অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে রাঁধুনিদের কাছ থেকে খাবার সংগ্রহ করে তা খুব দ্রুত সময়ের মধ্যে গ্রাহকের কাছে পৌঁছে দেব। সব প্রস্তুতি প্রায় শেষের পথে। ঢাকার গৃহিণীদের আমরা আগামী সপ্তাহেই একটি সুখবর দিতে যাচ্ছি।’

উল্লেখ্য, মালয়েশিয়ায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড স্টার্টআপ কনটেস্ট-২০১৯-এ রাঁধো’র এই ব্যবসায়িক ধারণাটি চ্যাম্পিয়ন হয়। অনুষ্ঠানটি আয়োজন করে তুরস্কের বিখ্যাত প্রতিষ্ঠান ‘আল শারক’। এতে আড়াইশর বেশি প্রতিযোগী অংশ নেন।