এনবিআর চেয়ারম্যানের ওয়ালটন কারখানা পরিদর্শন

Looks like you've blocked notifications!
ওয়ালটনের ভিআরএফ এসি তৈরি কার্যক্রমের উদ্বোধন করছেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। ছবি : সংগৃহীত

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, ‘ওয়ালটন আমাদের গর্ব। তারা বিশ্ববাজারে শক্ত অবস্থান তৈরি করছে। ওয়ালটন শুধু ব্যবসা নয়, বরং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। বাংলাদেশকে ব্র্যান্ডিং করছে। ওয়ালটন স্বপ্ন দেখতে জানে এবং সেই স্বপ্নের বাস্তবায়ন করতে জানে।’

বাংলাদেশি ইলেকট্রনিকস ও প্রযুক্তিপণ্য জায়ান্ট ওয়ালটনের কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন এনবিআর চেয়ারম্যান এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম। গতকাল শনিবার গাজীপুরের চন্দ্রায় কারখানা পরিদর্শন করেন তিনি। সে সময় এনবিআর চেয়ারম্যান ওয়ালটনের ‘সিক্সএনাইন’ মডেলের নতুন স্মার্ট রেফ্রিজারেটর উদ্বোধন করেন।

ওয়ালটন কম্প্রেসর কারখানায় এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। ছবি : সংগৃহীত

অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ আইওটি বেইজড ওই স্মার্ট রেফ্রিজারেটর মুঠোফোনে নিয়ন্ত্রণ করা যাবে। উদ্বোধন করেন ভেরিয়াবেল রেফ্রিজারেন্ট ফ্লো (ভিআরএফ) এসি উৎপাদন কারখানা। এর মাধ্যমে বিশ্বের নবম ভিআরএফ প্রযুক্তির গবেষণা ও উৎপাদনকারী দেশের মর্যাদা পেল বাংলাদেশ। একই সঙ্গে তিনি টেলিভিশনের নতুন ছয়টি মডেল, টিভির ডিজিটাল অটো রেজিস্ট্রেশন সফটওয়্যার এবং ‘ট্যামারিন্ড ইএক্স প্রো’ নামে একটি নতুন মডেলের ল্যাপটপের উদ্বোধন করেন।

শনিবার সকালে ওয়ালটন কারখানা কমপ্লেক্সে পৌঁছালে অতিথিদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়। সে সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ম্যানেজিং ডিরেক্টর এস এম আশরাফুল আলম ও পরিচালক এস এম রেজাউল আলম।

কারখানা পরিদর্শনকালে অন্যদের মধ্যে ছিলেন ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার ও আলমগীর আলম সরকার, চিফ ফিন্যান্সিয়াল অফিসার আবুল বাশার হাওলাদার, এক্সিকিউটিভ ডিরেক্টর শোয়েব হোসেন নোবেল, হুমায়ূন কবীর, উদয় হাকিম, তানভীর রহমান, ইউসুফ আলী, লিয়াকত আলী ও আমিন খান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম ও জাহিদুল ইসলাম, অভিনেতা আজিজুল হাকিম প্রমুখ।

দেশের চাহিদা মেটানোর পাশাপাশি ওয়ালটনের তৈরি আন্তর্জাতিক মানের পণ্য রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।