‘খাদ্য সুরক্ষায় ওআইসির সঙ্গে দৃঢ় সম্পর্ক গড়তে চায় বাংলাদেশ’

Looks like you've blocked notifications!
এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে বৈঠক করেন আইওএফএসের মহাপরিচালক ইয়ারল্যান্ড বাইদোলেত। ছবি : সংগৃহীত

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, ‘বাংলাদেশ খাদ্য সুরক্ষা নিশ্চিত করতে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) দেশগুলোর সাথে আরো শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে চায়।’

আজ বৃহস্পতিবার ইসলামিক অর্গানাইজেশন ফর ফুড সিকিউরিটির (আইওএফএস) মহাপরিচালক ইয়ারল্যান্ড বাইদোলেত এফবিসিসিআইয়ের প্রধানের সঙ্গে সাক্ষাতের সময় শেখ ফজলে ফাহিম এসব কথা বলেন।

ফাহিম বলেন, ‘অনেক প্রতিবন্ধকতা  সত্ত্বেও বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে এবং খাদ্য সুরক্ষা নিশ্চিত করতে অন্যান্য ইসলামিক দেশগুলো বাংলাদেশ থেকে শিক্ষা নিতে পারে।’

বাইদোলেত বাংলাদেশসহ আইওএফএস সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে খাদ্য সুরক্ষা ও কৃষিখাতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করতে বর্তমানে বাংলাদেশ সফর করছেন ।

বৈঠকে ফাহিম আইওএফএস সদস্যদেশগুলোর সঙ্গে ফার্মাসিউটিক্যালস, ভোগ্য পণ্য, প্রাণী স্বাস্থ্য ও প্রযুক্তিখাতে বাংলাদেশের সম্পর্ক সম্প্রসারণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

ফাহিম ও বাইদোলেত একমত হন যে, বাংলাদেশ ও কাজাখস্তান দুই দেশের বিভিন্ন স্তরের প্রতিনিধিদের মধ্যে আরো যোগাযোগ বৃদ্ধি করা জরুরি।

বাইদোলেত বাংলাদেশে খাদ্য সুরক্ষা নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

বৈঠকে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, মো. রেজওয়ানুল করিম রেজনু, মীর নিজামউদ্দিন আহমেদ, নিজামুদ্দিন রাজেশ ও পরিচালক সজীব রঞ্জন দাশ উপস্থিত ছিলেন।