রাজশাহীতে ৪২ সেরা করদাতাকে সম্মাননা

Looks like you've blocked notifications!
রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে সৈয়দ জাকির হোসেনের হাতে সম্মাননা তুলে দেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার। ছবি : এনটিভি

রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, করদাতারা অর্থনীতির চাকা বেগবান করছে। দেশে ক্রমান্বয়ে আয়কর আদায় বৃদ্ধি পাচ্ছে। আর এর মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে উন্নত রাষ্ট্র বাস্তবায়নের জন্য কর দেওয়ার মনোভাব ও কর আদায় বৃদ্ধি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আজ বুধবার বিকেলে কর অঞ্চল রাজশাহী আয়োজিত নগরীর এ এইচ এম কামারুজ্জামান মিলনায়তনে রাজশাহী, পাবনা, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার এ কথা বলেন।

রাজশাহী কর অঞ্চলের কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলমের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, রাজশাহীর মোহাম্মদ লুৎফর রহমান, কর আপিল অঞ্চল-রাজশাহীর কর কমিশনার (আপিল) মো. মাসুদ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ রাজশাহীর সভাপতি মো. মনিরুজ্জামান মনি ও আয়কর আইনজীবী সমিতি রাজশাহীর সভাপতি মো. মোজাহারুল হক বকুল।

২০১৮-১৯ অর্থবছরে সেরা ৪২ করদাতার মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন সৈয়দ জাকির হোসেন, তৌরিদ আল মাসুদ ও মাহফুজার রহমান। একই অর্থবছরে দীর্ঘ সময় কর প্রদানকারী নগরীর দুজন করদাতা হলেন হাবিবুর রহমান ও শরিফুল ইসলাম। এ ছাড়া নগরীতে সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হিসেনে নির্বাচিত হয়েছেন নূরজাহান বেগম।