সপ্তাহের ব্যবধানে তিনগুণ বেশি দামে বিক্রি হচ্ছে গাজর

Looks like you've blocked notifications!
রাজধানী ঢাকার কারওয়ান বাজারে বিক্রি হচ্ছে গাজর। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

রাজধানী ঢাকার বাজারগুলোতে হঠাৎ করেই বেড়ে গেছে গাজরের দাম। সপ্তাহের ব্যবধানে দাম বেড়ে হয়েছে তিনগুণ। চাহিদা অনুযায়ী বাজারে পর্যাপ্ত না থাকায় দাম বেড়েছে বলে দাবি ব্যবসায়ীদের। এদিকে ৪০ টাকার নিচে মিলছে না কোনো সবজি। অন্যদিকে, মাছের বাজার রয়েছে স্থিতিশীল।

আজ শুক্রবার রাজধানীর কাওরান বাজার, মিরপুর, হাতিরপুলসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গাজর বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা দরে। যা গত সপ্তাহে ছিল ২০ থেকে ৩০ টাকা।

গাজরের দাম বাড়ার বিষয়ে কয়েকজন বিক্রেতা জানান, গাজরের মৌসুম না হওয়ার কারণে এবং চাহিদা বেশি হওয়ায় দাম বেড়েছে। তবে, সামনে বাজারে আবার এই সবজি এলে আবারও দাম কমে যাবে। 

এদিকে বাজারে বেগুনের দাম কিছুটা কমেছে। বেগুন এখন কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা দরে। যা গত সপ্তাহে বিক্রি হতে দেখা যায় ৮০ থেকে ১০০ টাকা দরে। অপরদিকে, শসা বিক্রি হচ্ছে ২০ টাকা,পটল ৬০ টাকা, বরবটি ৭০ টাকা ও ঢেঁড়স ৬০ টাকা দরে। লাউ আকার ভেদে ৫০ থেকে ৬০ টাকা। সজনে ডাটা ৮০ টাকা, পাকা টমেটো ৪০ টাকা, পেঁপে ৩০ টাকা। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ৪০ টাকা। করলার কেজি ৭০ টাকা।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, রুই কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা (চাষ ও দেশি)। ইলিশ মাছ ৮০০ থেকে ১২০০ টাকা। তেলাপিয়া ও পাঙ্গাস ১৭০ টাকা, শিং ৪৫০ টাকা। শোল মাছ ৫০০ থেকে ৬০০ টাকা।