স্বর্ণের দাম ভরিতে কমেছে ২৪৪৯ টাকা

Looks like you've blocked notifications!
সোনার অলংকারের ফাইল ছবি

স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা কমেছে। ২২ ক্যারেটের স্বর্ণের ভরির দাম কমে ৭৪ হাজার ৯ টাকা হয়েছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ নতুন দাম নির্ধারণ করেছে।

স্বর্ণের দাম কমানোর বিষয়ে জুয়েলারি সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় ক্রেতা সাধারণের কথা চিন্তা করে আজ বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রোপার অলংকারের মূল্য নির্ধারণ করা হয়েছে।’

নতুন মূল্যতালিকা অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ভরি ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি ৬২ হাজার ১১১ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর প্রতি ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়েছিল বাজুস। ওই সময় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৬ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬৪ হাজার ৫৬০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৪ হাজার ২৩৮ টাকা নির্ধারণ করা হয়েছিল।