স্বর্ণের দাম ভরিপ্রতি লাখ টাকা ছুঁইছুঁই

Looks like you've blocked notifications!
স্বর্ণালঙ্কার, ছবি : পিক্সাবে থেকে নেওয়া

অভ্যন্তরীণ বাজারে স্বর্ণের দাম সর্বকালের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। প্রতি ভরি স্বর্ণের দাম এখন লাখ টাকা ছুঁইছুঁই। ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এতে প্রতি ভরির মূল্য দাঁড়ায় ৯৯ হাজার ১৪৪ টাকা, যা আজ রোববার (২ মার্চ) থেকে কার্যকর হচ্ছে।

গতকাল শনিবার বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রোববার থেকে হলমার্কসহ ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ৯৯ হাজার ১৪৪ টাকা। এছাড়া হলমার্ক করা ২১ ক্যারেটের স্বর্ণের বার ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের বার ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের বার ৬৭ হাজার ৫৯৩ টাকায় বিক্রি করা হবে। তবে অপরিবর্তিত থাকছে আরেক মূল্যবান ধাতু রূপার দাম।’

গতকাল শনিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণালঙ্কার ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণালঙ্কার ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হয়েছে।

সেই হিসাবে আজ থেকে ২২ ক্যারেট স্বর্ণের বার এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট এক হাজার ৪৫৮ টাকা, ১৮ ক্যারেট এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের বার এক হাজার ৫০০ টাকা বৃদ্ধি পাচ্ছে।