এনসিসি ব্যাংকের উদ্যোক্তার শেয়ার কেনার ঘোষণা

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের উদ্যোক্তা খন্দকার জাকারিয়া মাহমুদ এ প্রতিষ্ঠানের এক লাখ ২৫ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বাজার দামে এসব শেয়ার কিনবেন তিনি। আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দিয়েছে। এ হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৭ টাকা ৮৮ পয়সা। আগামী ২৪ জুন বেলা সাড়ে ১১টায় রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।  

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৮ টাকা ৭০ পয়সা ও সর্বোচ্চ ১১ টাকা ১০ পয়সা। গতকাল এর দাম দাঁড়ায় ১০ টাকা ৫০ পয়সা। সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এর দাম-আয় অনুপাত (পিই রেশিও) ৫ দশমিক ৬৫। 

কোম্পানিটির অনুমোদিত মূলধনের পরিমাণ এক হাজার কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৮০২ কোটি ৯০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৫২৪ কোটি ৪২ লাখ টাকা।