২৬৯০ টাকায় সিম্ফনির স্মার্টফোন

Looks like you've blocked notifications!

এবার দুই হাজার ৬৯০ টাকায় ‘ই ফাইভ’ (ই৫) নামে স্মার্টফোন বাজারে ছেড়েছে সিম্ফনি।  প্রতিষ্ঠানটির দাবি, এটিই প্রতিষ্ঠিত ব্র্যান্ডগুলোর মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন। আজ শনিবার থেকে সিম্ফনির সব ব্র্যান্ড আউটলেটসহ দেশের বেশির ভাগ মোবাইল দোকানে এটি পাওয়া যাবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে। 

স্মার্টফোন দেশের সাধারণ মানুষের কাছে এখনো সহজলভ্য হয়ে ওঠেনি। স্মার্টফোনকে আরো জনপ্রিয় করে তুলতে এবং সাধারণের ক্রয়সামর্থ্যের মধ্যে দাম রাখতে সিম্ফনি এই স্মার্টফোন বাজারে ছেড়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।  

ই ফাইভ স্মার্টফোনে দরকারি সব অ্যাপস ব্যবহার করার জন্য দেওয়া হয়েছে ৫১২ মেগাবাইট রম এবং ২৫৬ মেগাবাইট র‌্যাম। ইন্টারনেট ব্যবহার সহজ করার জন্য এতে ওয়াইফাই, এজ সুবিধা রয়েছে। ছবি তোলার জন্য এতে একটি ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা, ঝকঝকে ডিসপ্লে হিসেবে ৩.৫ ইঞ্চি পর্দা এবং ১ গিগাহার্জের একটি প্রসেসর রয়েছে। আর অপারেটিং সিস্টেম জিঞ্জারব্রেড হিসেবে থাকলেও এর ইন্টারফেসটি কিটক্যাটের আদলে তৈরি। 

কোম্পানির চেয়ারম্যান আমিনুর রশীদ বলেন, ‘দেশের মানুষের জন্য ইন্টারনেট সুবিধাসহ স্মার্টফোন আরো জনপ্রিয় করার লক্ষ্যে এবার আমরা এত সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন এনেছি।’ এই স্মার্টফোনটি সারা দেশের সাধারণ মানুষের বেশ পরিচিতি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।