রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেল : এনবিআর চেয়ারম্যান

Looks like you've blocked notifications!

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রীর দূরদর্শিতার ফলে এটি সম্ভব হয়েছে উল্লেখ করে চেয়ারম্যান বলেন, ‘আমরা রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠার চেষ্টা করছি। সবাই মিলে কাজ করার ফলে এখন বিদেশ-নির্ভরতা কমছে।’

এনবিআর চেয়ারম্যান আজ মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ‘উন্নয়নের অক্সিজেন রাজস্ব-জনকল্যাণে রাজস্ব’ শীর্ষক রাজস্ব সংলাপে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানমের সভাপতিত্বে সংলাপে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (প্রশাসন) এস এম আশরাফ হোসেন, সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আবদুর রাজ্জাক, সদস্য (কাস্টমস নীতি) মো. লুৎফুর রহমান, পুলিশের সিলেট রেঞ্জের উপমহাপরিদর্শক মো. কামরুল আহসান, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্ম সচিব আমিনুল বর চৌধুরী, জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া ও চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান হয়রানি বা ভয়ভীতি নয়, ভ্যাট ও আয়কর প্রদানে অন্তরঙ্গ পরিবেশ তৈরির জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। তিনি আয়করদাতাদের সম্মান জানিয়ে বিশেষ কার্ড প্রদান ও যানবাহনে লাগানোর জন্য স্টিকার দেওয়ার আশ্বাস দেন।