Beta

হবিগঞ্জ অ্যাগ্রো ও রিভারস্টোন ক্যাপিটালের মধ্যে ইসিএ চুক্তি সই

২৭ নভেম্বর ২০১৭, ১৫:৫৩

অনলাইন ডেস্ক
গত ২২ নভেম্বর রাজধানীর একটি হোটেলে হবিগঞ্জ অ্যাগ্রো লিমিটেড ও বাংলাদেশের মার্চেন্ট ব্যাংক রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের মধ্যে ইসিএ চুক্তি সই হয়। ছবি : সংগৃহীত

প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান হবিগঞ্জ অ্যাগ্রো লিমিটেড ও বাংলাদেশের মার্চেন্ট ব্যাংক রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের মধ্যে সই হলো এক্সপোর্ট ক্রেডিট এজেন্সি (ইসিএ) চুক্তি।

এই চুক্তির অধীনে, সাকমিসহ ইতালির বৃহৎ যন্ত্র রপ্তানিকারক প্রতিষ্ঠানের কাছ থেকে সহজেই মূলধনী যন্ত্রপাতি কিনতে পারবে হবিগঞ্জ অ্যাগ্রো লিমিটেড।

চুক্তি অনুযায়ী, ইতালির এক্সপোর্ট ক্রেডিট এজেন্সি সাচের কাছ থেকে হবিগঞ্জ অ্যাগ্রোর জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহে সহায়তা করবে রিভারস্টোন ক্যাপিটাল।

গত ২২ নভেম্বর রাজধানীর একটি হোটেলে এ চুক্তি সই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (করপোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী বলেন, ‘আমাদের জন্য এ ধরনের লেনদেন একটি মাইলফলক।’ ভবিষ্যতে রিভারস্টোন প্রাণ-আরএফএল গ্রুপকে আরো বেশি সহায়তা করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশরাফ আহমেদ বলেন, অর্থায়নের এ বিকল্প মাধ্যম দেশে ও বিশ্বের বাজারে প্রাণ-আরএফএল গ্রুপের ক্রমবর্ধমান প্রবৃদ্ধি বজায় রাখতে সহায়তা করবে। 

এ সময় প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, প্রাণ-আরএফএল গ্রুপের উপব্যবস্থাপক (করপোরেট ফাইন্যান্স) ফখরুল আহসান, রিভারস্টোন ক্যাপিটালের হেড অব অর্গানাইজেশন সৈয়দ সাদিক রেজা, সহযোগী পরিচালক সৈয়দ বখতিয়ার হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement