Beta

পরিবেশকদের মানি লন্ডারিং প্রতিরোধে আইন মেনে চলার পরামর্শ বিকাশের

০৫ নভেম্বর ২০১৮, ১৮:২৩ | আপডেট: ০৫ নভেম্বর ২০১৮, ১৮:২৫

অনলাইন ডেস্ক
সারা দেশ থেকে বিকাশের ২০৮ জন পরিবেশক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছবি : সংগৃহীত

ব্যবসা পরিচালনায় কঠোর ভাবে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ আইন যথাযথভাবে প্রতিপালন করতে পরিবেশকদের আহ্বান জানিয়েছে বিকাশ।

সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন হোটেলে অনুষ্ঠিত ‘ডিস্ট্রিবিউটর মিট ২০১৮’ শীর্ষক অনুষ্ঠানে বিকাশের পরিবেশকদের এ পরামর্শ দেওয়া হয়। সারা দেশ থেকে বিকাশের ২০৮ জন পরিবেশক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাংলাদেশের সাধারণ মানুষের কাছে বিকাশের সেবা পৌঁছে দিতে পরিবেশকদের অবদানের কথা উল্লেখ করে বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, ‘সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে সহজ, সুলভ এবং নিরাপদ আর্থিক লেনদেন ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে বিকাশ। পরিবেশক এবং বিকাশের যৌথ প্রয়াসে আমরা আগামী দিনে আরো উদ্ভাবনী সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেব।’

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বিকাশের ভবিষ্যৎ প্রবৃদ্ধিতে কার্যকরী কর্মপরিকল্পনা নিয়ে পরিবেশকদের সাথে আলোচনা করেন।

বিকাশের এএমএলঅ্যান্ডসিএফটি বিভাগের প্রধান সাবের শরীফ, ব্যবসা পরিচালনায় মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে করণীয় সম্পর্কে গুরুত্ব তুলে ধরে একটি সেশন পরিচালনা করেন।

অনুষ্ঠানে বিকাশ এজেন্টদের জন্য ‘বিকাশ এজেন্ট অ্যাপ’ এর উদ্বোধন করা হয়।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে নানা ধরনের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট অ্যান্ট ফিন্যান্সিয়াল (আলিপে)-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement