এপেক্স ট্যানারির এজিএম কাল

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ট্যানারির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল রোববার সকাল ১০টায় রাজধানীর গুলশানে স্প্রেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ হিসেবে ঘোষণা দিয়েছে। এ হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ২৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৭৩ টাকা ৪৮ পয়সা।

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে সাত লাখ ১০ হাজার টাকা ও শেয়ারপ্রতি লোকসান পাঁচ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে কর-পরবর্তী নিট মুনাফা হয় এক কোটি ২৭ লাখ ৭০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় ছিল (ইপিএস) ৮৩ পয়সা।

অন্যদিকে, গত বছরের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির মুনাফা দাঁড়িয়েছে দুই কোটি ৪৯ লাখ ৯০ হাজার টাকা, ইপিএস এক টাকা ৬৪ পয়সা। তবে এর আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা হয়েছিল চার কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা। ইপিএস ছিল তিন কোটি ২৬ লাখ টাকা।

গত হিসাব বছরের জন্য কোম্পানির পক্ষ থেকে ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়েছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ওই হিসাব বছরে এর মুনাফা হয়েছে আট কোটি ৪০ লাখ ২০ হাজার টাকা, ইপিএস পাঁচ টাকা ৫১ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ৭১ টাকা ৬৭ পয়সা।

কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৪৮ শতাংশ শেয়ার রয়েছে।