ডিএসইতে ৬৭ শতাংশ শেয়ারের দাম বাড়ল

Looks like you've blocked notifications!

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৬৭ শতাংশ শেয়ারের দাম বেড়েছে। লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। টানা ছয় কার্যদিবস পতনের পর আজ বৃহস্পতিবার শেয়ারবাজারে ঊর্ধ্বগামী প্রবণতা দেখা গেছে। 

ডিএসইতে আজ ৩১৩টি কোম্পানির ৮ কোটি ৭৮ লাখ ৭৭ হাজার ২১৩টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেন হয়েছে ৩০৪ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার ২১১ টাকা, যা আগের দিনের চেয়ে ৪৯ কোটি ৩৪ লাখ টাকা বেশি।  লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২১১টির, কমেছে ৬৫টির ও অপরিবর্তিত ছিল ৩৭টির দাম।  

ডিএসই ব্রড ইনডেক্স (ড্সিইএক্স) আজ আগের কার্যদিবসের চেয়ে ৬২.০৩ পয়েন্ট বেড়ে ৪৪৩৩.৫৮, ডিএস-৩০ মূল্যসূচক ২৪.৫৭ পয়েন্ট বেড়ে ১৬৮৯.০৮ ও ডিএসইএস শরিয়াহ সূচক  ১২.৪৭ পয়েন্ট বেড়ে ১০৬৭.৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। 

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন হয়েছে ২০ কোটি ৪৪ লাখ ২৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।  লেনদেন কমেছে ২ কোটি ১০ লাখ ৯ হাজার টাকা। সিএসইর সার্বিক সূচক বেড়েছে ১৬১পয়েন্ট। 

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো : তিতাস গ্যাস, ইফাদ অটোস, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, সাইফ পাওয়ার, কাশেম ড্রাইসেল, কেডিএস অ্যাকসেসরিজ, ইউনাইটেড এয়ার ও আমান ফিড।  

দাম বাড়ায় এগিয়ে থাকা ১০ কোম্পানি হলো :  তিতাস গ্যাস, গোল্ডেন হারভেস্ট, মালেক স্পিনিং, দেশ গার্মেন্ট, প্রাইম ফাইন্যান্স, সোনালী আঁশ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, পাওয়ার গ্রিড, কাশেম ড্রাইসেল ও ইউনাইটেড এয়ার। 

বেশি দাম হারানো ১০টি কোম্পানি হলো :  আমান ফিড, জাহিন স্পিনিং, দেশবন্ধু পলিমার, ইস্টার্ন লুব্রিক্যান্টস, আইসিবি প্রথম এনআরবি, আইএফআইসি প্রথম মিউচুয়াল ফান্ড, প্রিমিয়ার সিমেন্ট, এশিয়ান টাইগার, মুন্নু সিরামিকস ও আইসিবি এমপ্লয়িজ মিউচুয়াল ফান্ড-১।