শাশা ডেনিমসের দাম বাড়ল ৫.৪৩%

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে তালিকাভুক্তির পর প্রথম কার্যদিবসে বস্ত্র খাতের কোম্পানি শাশা ডেনিমসের শেয়ারের দাম বেড়েছে ৫ দশমিক ৪৩ শতাংশ। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, আজ লেনদেন শুরু হলে ৩৫ টাকার এ শেয়ারের দাম বাড়ে ৫ দশমিক ৪৩ শতাংশ বা ১ টাকা ৯০ পয়সা। দিনভর দাম ৩৬ টাকা ৯০ পয়সা থেকে ৫০ টাকার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ৩৬ টাকা ৯০ পয়সায়, যা সমন্বয় শেষে দাঁড়ায় ৩৭ টাকা ১০ পয়সায়। এদিন ৪৪ হাজার ৯০ বারে এর ৯১ লাখ ৭৬ হাজার ৬৩৫টি শেয়ার লেনদেন হয়।

এদিকে তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা গত বছরের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে তার আগের হিসাব বছরের একই সময়ের চেয়ে ১০ দশমিক ৪৮ শতাংশ কমেছে। গত বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯ কোটি ৬৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ১ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির মুনাফা হয়েছিল ১০ কোটি ৭৮ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ২ টাকা ২৪ পয়সা।

গত বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা এবং ইপিএস ১ টাকা ৮৫ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল ৪ কোটি ২০ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি লোকসান ৮৮ পয়সা।

কোম্পানিটির অনুমোদিত মূলধনের পরিমাণ ২২৫ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৯৮ কোটি টাকা। রিজার্ভের পরিমাণ ২৫১ কোটি ৪৫ লাখ টাকা। বাজারে মোট শেয়ারসংখ্যা ৯ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ২০০টি, এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৪৬ দশমিক ২৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক ৮৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৪৫ দশমিক ৮৮ শতাংশ। সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এর দাম-আয় অপুনপাত (পিই রেশিও) ১৩ দশমিক ৮৪।