বিজনেস ওয়ার্ল্ড মাস্টারকার্ড চালু করল প্রাইম ব্যাংক

Looks like you've blocked notifications!

দেশে প্রথমবারের মতো প্রাতিষ্ঠানিক গ্রাহকদের জন্য বিজনেস ওয়ার্ল্ড মাস্টারকার্ড চালু করল প্রাইম ব্যাংক লিমিটেড। যুক্তরাষ্ট্রের আর্থিক সেবাদানকারী বহুজাতিক প্রতিষ্ঠান মাস্টারকার্ডের সঙ্গে যৌথভাবে এই কার্ড বাজারে এনেছে ব্যাংকটি।

আজ সোমবার রাজধানীর পূর্বাণী হোটেলে এক অনুষ্ঠানে নতুন এই সেবার উদ্বোধন করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান। তিনি বলেন, ‘আমাদের করপোরেট গ্রাহকদের জন্য এটি একটি নতুন সেবা। নতুন এই পণ্যের মাধ্যমে গ্রাহকরা দেশে ও দেশের বাইরে নানামুখী সেবা পাবেন। মাস্টারকার্ডের জগতে এটি সবচেয়ে আপডেট প্রোডাক্ট। আমরা পুরোপুরি প্রস্তুত। গ্রাহকরা আজ থেকেই এই সেবা নিতে পারবেন। ব্যাংকঋণের ক্ষেত্রে গ্রাহককে যে হারে সুদ দিতে হয়, একই সুদে তাঁরা কার্ডের সুবিধাও পাবেন।’  

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বিজনেস ওয়ার্ল্ড মাস্টারকার্ডের মাধ্যমে গ্রাহকরা বিশ্বের বিভিন্ন দেশে ট্রাভেল, ডাইনিং ও গলফে ১৩০০ বা তার অধিক প্রিমিয়াম অফার পাবেন।  

এ ছাড়া মাস্টারকার্ডের গ্রাহকরা ডাইনিংয়ের ক্ষেত্রে লা মেরিডিয়ান, ওয়েস্টিন ঢাকা, সিক্স সিজনস, র‍্যাডিসনে (ঢাকা ও চট্টগ্রাম) ‘একটি কিনলে আরেকটি ফ্রি’ সুবিধা পাবেন। কেনাকাটায় জারা, ভাসাবি, জারহোম, ডায়মন্ড ওয়ার্ল্ড, মানসা ও লামিজে ছাড়। ট্রাভেলে কক্সবাজার ও সিলেটে মাস্টারকার্ডের সঙ্গে সম্পৃক্ত হোটেলগুলোতে ফ্রি থাকার সুযোগ থাকবে।

বিজনেস মাস্টারকার্ড থাকলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বলাকা ভিআইপি লাউঞ্জে বিশেষ গ্রাহকসেবাসহ বিশ্বজুড়ে ৮৫০টি বিমানবন্দরে প্রায়োরিটি পাসের ফ্রি মেম্বারশিপ সুবিধা পাওয়া যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যাংকের কার্ড ডিভিশনের প্রধান আমির হোসেন মজুমদার বলেন, ‘প্রথম বছর কোনো সার্ভিস চার্জ নেওয়া হবে না। পরের বছর থেকে বার্ষিক পাঁচ হাজার টাকা সার্ভিস চার্জ নেওয়া হবে। এই কার্ডের সুদের হার নির্ধারণ করা হবে চলতি বাজারের ভিত্তিতে।’

অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক তাবারক হোসেন ভূঁইয়াসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।