সাউথইস্ট ব্যাংকের এজিএম কাল

Looks like you've blocked notifications!

সাউথইস্ট ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল সোমবার রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে তিন টাকা ৩৫ পয়সা ও শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৯ টাকা ৬৭ পয়সা।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ওই হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে চার টাকা ১৮ পয়সা, শেয়ারপ্রতি এনএভি ২৬ টাকা ৭৭ পয়সা ও কর-পরবর্তী নিট মুনাফা ৩৮৩ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা।  

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পক্ষ থেকে ১৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেওয়া হয়েছে। এ হিসাব বছরে এর মুনাফা হয়েছে ৩৩৭ কোটি ৬০ লাখ ৮০ হাজার টাকা, ইপিএস তিন টাকা ৮৭ পয়সা ও শেয়ারপ্রতি এনএভি ২৫ টাকা ১১ পয়সা।

গত এক মাসের মধ্যে এ কোম্পানির শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ১৪ টাকা ৬০ পয়সা ও সর্বোচ্চ ১৬ টাকা ৮০ পয়সা।

২০০০ সালে সাউথইস্ট ব্যাংক শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে ব্যাংকটির মোট শেয়ারসংখ্যা ৯১ কোটি ৬৯ লাখ ৫০ হাজার ১৭৬টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩১ দশমিক ৮৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৩১ দশমিক ২১ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী ৫ দশমিক ৬২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩১ দশমিক ৩৪ শতাংশ শেয়ার রয়েছে।