১৭ শতাংশ লভ্যাংশ দেবে ন্যাশনাল হাউজিং

Looks like you've blocked notifications!

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ১৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২২ মে বেলা ১১টায় রাজধানীর লেকশোর হোটেলে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানির শেয়ারহোল্ডারদের বিও হিসাব হালনাগাদের জন্য কোম্পানির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী প্রকৃত মুনাফা হয়েছে ২৩ কোটি নয় লাখ ৬০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় হয়েছে দুই টাকা ১৭ পয়সা ও শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৯ পয়সা।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানি কর্তৃপক্ষ। এ হিসাব বছরে এর কর-পরবর্তী প্রকৃত মুনাফা হয় ২০ কোটি ৯৬ লাখ টাকা, শেয়ারপ্রতি আয় এক টাকা ৯৭ পয়সা ও শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়ায় ১৪ টাকা ১২ পয়সা।

২০০৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিংয়ের পরিশোধিত মূলধনের পরিমাণ ১০৬ কোটি ৪০ লাখ টাকা। অনুমোদিত মূলধনের পরিমাণ ২০০ কোটি টাকা। মোট শেয়ার ১০ কোটি ৬৩ লাখ ৯২ হাজার। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৭২ দশমিক ৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৯ দশমিক ৩৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৭ দশমিক ৭৭ শতাংশ শেয়ার।