‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপের চার বছর

Looks like you've blocked notifications!

ফেসবুকের একটি গ্রুপ ‘চাকরি খুঁজব না, চাকরি দেব। মূলত উদ্যোক্তাদের এই গ্রুপের যাত্রা শুরু হয়েছিল ২০১১ সালের ১৩ এপ্রিল। দিন গড়িয়ে গ্রুপ থেকে স্লোগান এবং একরকম আন্দোলনে রূপ নিয়েছে চাকরি খুঁজব না, চাকরি দেব। ফেসবুক গ্রুপে এখন সদস্যসংখ্যা ৪১ হাজার ৭৩২ জন। বিশাল এই পরিবারের সবাই আত্মকর্মসংস্থানের বার্তা ছড়িয়ে দিচ্ছেন সবার মাঝে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে আত্মকর্মসংস্থান খুবই প্রয়োজনীয় একটি বিষয়।

চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই গ্রুপের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে এক অনুষ্ঠানের। আগামীকাল ১০ এপ্রিল, শুক্রবার বিকেল ৫টায় ঢাকার বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের দ্বিতীয় তলার মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আয়োজন। সাথে থাকবে উদ্যোক্তা সম্মাননা।

এতে অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, ডিসিসিআইয়ের সাবেক সভাপতি সবুর খান, বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, প্রগতি সিস্টেমসের ব্যবস্থাপনার পরিচালক ড. শাহাদত খান, অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, বেসিসের সাবেক সভাপতি ফাহিম মাশরুর এবং এফবিসিসিআইয়ের সদস্য তানিয়া ওয়াহাব।

উদ্যোক্তা সম্মাননা ২০১৪ এবং চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের স্পন্সর হিসেবে রয়েছে বিডি ভেঞ্চার লিমিটেড, প্রিয়শপ ডটকম, ইকুরিয়ার ডটকম ডটবিডি, ইটি টেক লিমিটেড এবং সফটটেক আইটি।

এই আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে এনটিভিবিডি ডটকম, অপটিমা এইচআর সলিউশন্স, ড্যাফোডিল গ্রুপ ও প্রাইমেক্স ইনফোসিস।