কাল বিকেল ৫টা পর্যন্ত মোবাইলে লেনদেন একেবারেই বন্ধ

Looks like you've blocked notifications!

সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে দেশে মোবাইল ফোনের মাধ্যমে সব ধরনের লেনদেন বন্ধ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, নির্বাচন কমিশনের অনুরোধে আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত  লেনদেন বন্ধ থাকবে। এরই মধ্যে বিষয়টি কার্যকর করা হয়েছে।
    
গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান এনটিভি অনলাইনকে বলেন, নির্বাচন কমিশনের বিশেষ অনুরোধের কারণে আগের ঘোষণাটি সংশোধন করা হয়েছে। 

এর আগে আজ সোমবার বিকেলে জানানো হয়েছিল, আজ থেকে আগামীকাল রাত ১২টা পর্যন্ত এক হাজার টাকার বেশি অর্থ লেনদেন করা যাবে না। 

শুধু মোবাইল ব্যাংকিং নয়, কোনো ধরনের অপারেটরের মাধ্যমে লেনদেন করা যাবে না বলে জানান আসাদুজ্জামান। তিনি বলেন, সিটি নির্বাচনের কারণে এ ধরনের নির্দেশ দেওয়া হয়েছে। 

বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশে কর্মরত সব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের গ্রাহক পর্যায়ে ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ব্যক্তি থেকে ব্যক্তি (পি টু পি), মার্চেন্ট পেমেন্ট এবং মোবাইল টপ-আপের  লেনদেন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মোবাইলের মাধ্যমে আর্থিক সেবা দেওয়া ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে পরামর্শ করতে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে।  
কাল নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকব 

ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ভোটগ্রহণের সুবিধার্থে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোর সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো কাল বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।