Beta

হরতাল-অবরোধে ক্ষতি

ব্যাংকঋণের সুদ মওকুফের দাবি যশোরের ব্যবসায়ীদের

০৫ ফেব্রুয়ারি ২০১৫, ১৯:০৯

সাইফুল ইসলাম, যশোর
আজ বৃহস্পতিবার সকালে যশোর চেম্বার ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা। ছবি : এনটিভি

দেশের চলমান রাজনৈতিক অস্থিরতায় অন্য অঞ্চলের মতো যশোরের ব্যবসায়ীরাও বড় ধরনের ক্ষতির শিকার হচ্ছেন। এ কারণে ব্যাংকঋণের সুদ বিশেষ করে আরোপিত সুদ মওকুফের দাবি করেছেন যশোরের ব্যবসায়ীরা। 

আজ বৃহস্পতিবার সকালে যশোর চেম্বার ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা এ কথা বলেন। 

ব্যবসায়ী নেতা হুমায়ুন কবীর কবু, বড়বাজার ব্যবসায়ী সমিতির মুজিবর রহমান, জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির মাসুদুর রহমান, ওষুধ ও রসায়ন সমিতির আহসান কবীর নিপু, ইটভাটা মালিক সমিতির আব্দুল মালেক, জুয়েলার্স মালিক সমিতির রবীন্দ্রনাথ মজুমদার প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

ব্যবসায়ী নেতা হুমায়ুন কবীর কবু বলেন, দেশের চলমান সংকটময় পরিস্থিতিতে এফবিসিসিআই ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত যশোর শহরের একপ্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করবেন স্থানীয় ব্যবসায়ীরা। তিনি বলেন, লাগাতার হরতাল-অবরোধের কারণে শুধু যশোরের ব্যবসায়ীদের প্রতিদিন ২০০ কোটি টাকা ক্ষতি হচ্ছে। ব্যাংকঋণের সুদ ও আরোপিত সুদের কারণে তারা দিশেহারা হয়ে পড়েছেন। তাই এ আপৎকালে ব্যাংকঋণের সুদ মওকুফের দাবি জানান তিনি। 

হরতাল-অবরোধের মতো কর্মসূচি প্রত্যাহার করে সরকার ও বিরোধী দলের মধ্যে সংলাপের মাধ্যমে সৃষ্ট সমস্যার দ্রুত সমাধানের দাবি জানান যশোরের ব্যবসায়ী নেতারা। 

Advertisement