বেনাপোল বন্দরে পাঁচদিন আমদানি-রপ্তানি বন্ধ

Looks like you've blocked notifications!

দুর্গাপূজা উপলক্ষে যশোরের বেনাপোল স্থলবন্দরে পাঁচদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় বেনাপোল কাস্টম হাউস ও বন্দরের কার্যক্রম এবং বাংলাদেশ-ভারতের মধ্যে বৈধ চলাচল স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে ৮ থেকে ১২ অক্টোবর পর্যন্ত ছয়দিন ছুটি। এ সময় পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। ১৩ অক্টোবর থেকে আবার আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সিনিয়রসহ সভাপতি আলহাজ নুরুজ্জামান জানান, বন্দর দিয়ে টানা পাঁচদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও কাস্টম ও বন্দরে কাজকর্ম স্বাভাবিক থাকবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা তিতুমির আহম্মেদ, এই পাঁচদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে এই সময় বেনাপোল বন্দরে পণ্য নিয়ে আসা ভারতের খালি ট্রাকগুলো ফিরে যেতে পারবে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ৪০০ থেকে সাড়ে ৪০০ পণ্য বোঝাই ট্রাক ভারত থেকে আসে। একটানা ছয়দিন বন্ধ থাকার পর ১৩ অক্টোবর সকাল থেকে আমদানি-রপ্তানি চালু হবে। ওই দিন বন্দরে পণ্যজট সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।