চট্টগ্রামে ই-বাণিজ্য মেলা : স্টল বুকিং চলছে

Looks like you've blocked notifications!

চট্টগ্রামে ‘ই-জগৎ ডটকম চট্টগ্রাম ই-বাণিজ্য মেলা ২০১৫’-এর আয়োজনে প্রস্তুতি সভা সম্প্রতি জেলার সার্কিট হাউস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। তথ্যপ্রযুক্তিবিষয়ক মাসিক পত্রিকা কম্পিউটার জগৎ এ মেলার আয়োজক। বর্তমানে মেলার স্টল বুকিং চলছে। ই-ক্যাব মেম্বারদের জন্য রয়েছে আকর্ষণীয় ছাড়। 

১৭ মে বিকেল ৪টায় আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দৌলতুজ্জামান খান, অতিরিক্ত পুলিশ  সুপার (ডিএসবি) মোহাম্মদ নাঈমুল হাছান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, ই-বাণিজ্য মেলার সমন্বয়ক মোহাম্মদ এহতেশাম উদ্দিন মাসুম, মেলার গোল্ড স্পন্সর ওয়ালেট মিক্সের মো. হুমায়ুন কবিরসহ ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়ামে ২৮, ২৯ ও ৩০ মে এ মেলা চলবে বলে জানান সভায় মেজবাহ উদ্দিন। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ই-কমার্স অত্যন্ত সহায়ক মাধ্যম। এই প্রদর্শনীর মাধ্যমে জনগণ সরকারি এবং বেসরকারি বিভিন্ন ই-সার্ভিস সম্পর্কে সরাসরি ধারণা নিতে পারবেন। 

ই-ক্যাবের প্রেসিডেন্ট রাজীব আহমেদ জানান, ই-কমার্স উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে এ প্রদর্শনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। এরেই মধ্যে ই-ক্যাবের সদস্যসংখ্যা ৪৭ দাঁড়িয়েছে। সবারই এই মেলায় আগ্রহ রয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিয়ে তাঁদের বিভিন্ন পণ্য ও সেবা ভোক্তাদের কাছে তুলে ধরবেন। 

জানা গেছে, এই মেলায় মোট ৫০টি স্টল থাকবে। এসব স্টলে বিভিন্ন ই-কমার্স সাইট, ব্যাংক, সরকারি প্রতিষ্ঠান, বন্দর অটোমাইজেশন, মোবাইল অপারেটর, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান অংশ নেবে। 

মেলা চলাকালে বিভিন্ন পণ্যের ওপর মূল্যছাড়সহ আকর্ষণীয় উপহার থাকবে। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণে থাকবে ফ্রি ওয়াই-ফাই ইন্টারনেট সুবিধা। 

উল্লেখ্য, ই-কমার্স সম্পর্কে সচেতনতা ও ই-ব্যবসা প্রসারের লক্ষ্যে কম্পিউটার জগৎ এরই মধ্যে ঢাকা বিভাগীয় শহরসহ চট্টগ্রাম, সিলেট, বরিশাল এবং দেশের বাইরে লন্ডনে ই-বাণিজ্য মেলা  আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো ই-বাণিজ্য মেলা অনুষ্ঠিত হবে। 

এ মেরা আয়োজনে সার্বিক সহযোগিতায় থাকছে জেলা প্রশাসন, চট্টগ্রাম ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। 

এখন মেলার স্টল বুকিং চলছে। ই-ক্যাব মেম্বারদের জন্য রয়েছে আকর্ষণীয় ছাড়। মেলায় স্টল বুকিংয়ের জন্য কম্পিউটার জগতের অফিস/ফোন/ ই-মেইল/ ওয়েবে যোগাযোগ করতে হবে। 

মেলার বিভিন্ন আপডেট ফেসবুকে www.facebook.com/ECommercefair পাওয়া যাবে। এ ছাড়া মেলার অফিশিয়াল ওয়েবসাইট www.e-commercefair.com থেকেও জানা যাবে প্রয়োজনীয় তথ্য।