এইচএসসি পরীক্ষা স্থগিত, নতুন রুটিন এপ্রিলে

Looks like you've blocked notifications!
এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা ২০২০ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসের প্রথম দিকে পরবর্তী তারিখ জানানো হবে। সেই সময় পরীক্ষার নতুন রুটিন প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের আজ রোববার এনটিভি অনলাইনকে এ কথা জানিয়েছেন।

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগে করোনাভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ আগামী ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয় দেশের সব শিক্ষা বোর্ড। গতকাল শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের অধীন সব কলেজ ও জেলা প্রশাসকের কাছে পাঠানো পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলামের স্বাক্ষরিত এ-সংক্রান্ত পত্রে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হলো। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার অনুরোধ করা হয়েছে।

এইচএসসি ও সমমান পরীক্ষায় সারা দেশের প্রায় ১২ লাখ শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা। দেশজুড়ে আড়াই হাজারের বেশি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১২ লাখ পরীক্ষার্থীর পাশাপাশি এ পরীক্ষায় শিক্ষক, ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে আরো প্রায় তিন লাখ মানুষের সম্পৃক্ততা রয়েছে।