এসএ গেমসে অংশ নিচ্ছেন ইবির ছয় শিক্ষার্থী

Looks like you've blocked notifications!
এসএ গেমস ২০১৯-এ অংশ নেবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামিম, ইমন, প্লাবনী হক, তামান্না আকতার ও রিংকী খাতুন (বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

সাউথ এশিয়ান (এসএ) গেমস ২০১৯-এ অংশগ্রহণ করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছয় শিক্ষার্থী। বাংলাদেশের ৪৫টি সরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট সাত শিক্ষার্থী এসএ গেমসে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশ নিচ্ছেন। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে এ খবর জানা গেছে।

জানা গেছে, আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে এসএ গেমস ২০১৯। এই গেমসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছয় শিক্ষার্থী অংশ নেবেন। তার মধ্যে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাকিব বাস্কেটবল, লোকপ্রশাসন বিভাগের তামিম রোলবল এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমন হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ নেবেন।

এ ছাড়া ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী প্লাবনী হক হাইজাম্প, তামান্না আকতার ১০০ মিটার হার্ডলস, ৪x১০০ মিটার ও ৪x৪০০ মিটার রিলে রেস এবং রিংকী খাতুন লংজাম্প ও ৪x১০০ মিটার রিলে রেস প্রতিযোগিতায় অংশ নেবেন।

এসএ গেমসে অংশ নিতে আগামী ২৯ নভেম্বর নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন শিক্ষার্থীরা। প্রতিযোগিতা শেষে আগামী ১২ ডিসেম্বর তাঁরা ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

ইবির উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ওই শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, ‘তোমরা পদক জয় করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এবং বাংলাদেশের মান উজ্জ্বল করবে, এই প্রত্যাশা রাখছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তোমাদের পাশে আছে এবং থাকবে।’