কিশোরগঞ্জে মেডিকেল কলেজের হাসপাতাল চালুর দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের হাসপাতাল কার্যক্রম চালু না হওয়ার প্রতিবাদে মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

অবকাঠামোর কাজ অনেক আগে শেষ হলেও কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের হাসপাতালের কার্যক্রম চালু না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা। তারা মানসম্মত শিক্ষা নিশ্চিত ও দুর্ভোগ নিরসনে দ্রুত হাসপাতাল কার্যক্রম চালুর দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

আজ বুধবার সকাল ১০টার দিকে জেলা শহরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে ইন্টার্ন চিকিৎসক ও  শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে তাদের বক্তব্যে বলেন, ২০১১ সালে প্রায় ৬০০ কোটি টাকা ব্যয়ে শুরু হয় মেডিকেল কলেজটির নির্মাণ কাজ এবং সেইসঙ্গে চালু হয় প্রতিষ্ঠানটির শিক্ষা কার্যক্রম। কিন্তু অনেক আগেই অবকাঠামোর কাজ শেষ হয়েছে। প্রয়োজনীয় যন্ত্রপাতি আসার পরও হাসপাতাল কার্যক্রম চালু হয়নি। এতে ইন্টার্ন চিকিৎসকসহ শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে মারাত্মক বিঘ্ন ঘটছে। হাসপাতালে দায়িত্ব পালনের জন্য প্রতিদিন তীব্র যানজট ও মূল্যবান সময় নষ্ট করে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের ছুটতে হচ্ছে তিন কিলোমিটার দূরে জেলা শহরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে। এছাড়া সাধারণ মানুষও মেডিকেল কলেজ হাসপাতালের সেবা থেকে বঞ্চিত হচ্ছে।  

তাই মানসম্মত শিক্ষা নিশ্চিত ও দুর্ভোগ নিরসনে বক্তারা দ্রুত হাসপাতাল কার্যক্রম চালুর দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য দেন পরিষদের সহসভাপতি দেবাঞ্জন পণ্ডিত, তামান্না বেগম ও সাধারণ সম্পাদক মো. আমিনুল হক।

মানববন্ধনের পর ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা কালেক্টরেট কার্যালয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন। এরপর আগামী ১৬ নভেম্বর স্থানীয় সংসদ সদস্য ডা. জাকিয়া নূর লিপির সঙ্গে মতবিনিময় শেষে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলে জানানো হয়।