কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

Looks like you've blocked notifications!
কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ করে দেওয়াসহ বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ক্যাম্পাস উত্তপ্তের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। আজ রোববার অনলাইনে এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

কুমিল্লা বিশ্ববদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ছেলে শিক্ষার্থীদের আজ সন্ধ্যা ৬টা আর মেয়েদের আগামীকাল সোমবার সকাল ৯টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। ১০ অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত সব পরীক্ষা স্থগিত থাকবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সময় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী ব্যতীত সব ধরনের পরিবহন প্রবেশও বন্ধ থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দকী বলেন, ‘পূজার বন্ধ শেষ হওয়ার আগেই আমরা আরেকটি সভা করব। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

জানা গেছে, গতকাল বিকেলে শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে ককটেল ও ফাঁকা গুলি ছোঁড়ে ছাত্রলীগের একটি অংশ। এরপর আরেকটি অংশের নেতাকর্মীদেরকেও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঘোরাফেরা করতে দেখা যায়।