কুয়েটের ছুটি বাড়ল আরও ১০ দিন

Looks like you've blocked notifications!
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি : এনটিভি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) এক শিক্ষকের অস্বাভাবিক মৃত্যুর পর অস্থিতিশীল পরিস্থিতি এড়ানোর জন্য ছুটি আরও ১০ দিন বাড়ানো হয়েছে। গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিসুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে এবং ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম এবং হল বন্ধের সময়সীমা আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর শিক্ষক ড. সেলিম হোসেনের মৃত্যুর আগে কুয়েট ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান তাঁকে বাসা থেকে অফিসে নিয়ে মানসিক নির্যাতন করার সিসি টিভির ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ভাইরাল হওয়া ফুটেজ দেখে শিক্ষক সমিতি ২৪ ঘণ্টার মধ্যে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে শিক্ষা কার্যক্রম বর্জন করে এবং প্রতিবাদ বিক্ষোভ করে।

পরবর্তীতে সিন্ডিকেট সভায় কুয়েট ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ নয় শিক্ষার্থীকে বহিষ্কার করে পুনরায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। এই কমিটিকে আগামী ২৩ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা বলা হয়েছে।