খুবিতে পরিবেশ-জলবায়ু বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন চলছে

Looks like you've blocked notifications!
খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শনিবার থেকে শুরু হয়েছে। ছবি : এনটিভি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ‘পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও বাস্তুসংস্থান পুনরুদ্ধার’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন আজ শনিবার থেকে শুরু হয়েছে।

সম্মেলন উপলক্ষ্যে খুবি’র লিয়াকত আলী মিলনায়তনে আজ শনিবার সেমিনারের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এ ছাড়া বক্তব্য দেন একই মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

এর আগে সকালে সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুবি উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। এ ছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা, অধ্যাপক ড. গোলাম কুদ্দুস, অধ্যাপক ড. দিলীপ কুমার দত্ত, অধ্যাপক ড. আইনুন নিশাত প্রমুখ।

সম্মেলন উপলক্ষ্যে ৪৫ দেশের ১৬৫ জন প্রতিনিধি উপস্থিত রয়েছেন। এ সম্মেলনে ছয়টি কি-নোট পেপার এবং ১২৫টি গবেষণা নিবন্ধ উপস্থাপনের কথা রয়েছে।