খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নীল দলের আহ্বায়ক কমিটি গঠন

Looks like you've blocked notifications!
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নীল দলের আহ্বায়ক সহকারী অধ্যাপক ডা. মো. আশিকুল আলম (বাঁয়ে) ও সদস্য সচিব সহকারী অধ্যাপক ড. এম এ হান্নান। ছবি : সংগৃহীত

মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ১৩ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আশিকুল আলমকে। সদস্য সচিব করা হয়েছে ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নানকে।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ও আদর্শ ধারণ করা, চর্চা করা এবং প্রচার করা; খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; সার্বিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক আন্দোলন গড়ে তোলা; বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠান উদযাপন করা; বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় নিয়ে সবার ঐকমত্যের ভিত্তিতে সংগঠনের আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়। কার্যকরী আহ্বায়ক কমিটি ২০২০-২১ গঠন প্রক্রিয়া সম্পন্ন করতে ১৩ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটি দ্রুততম সময়ের মধ্যে কার্যকরী কমিটি ২০২০-২১ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সব শহীদের, মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি আত্মার মাগফেরাত ও  বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে সভা সমাপ্ত ঘোষণা করা হয়।

আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে আছেন এনিম্যাল নিউট্রিশন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. তসলিম হোসেন, অ্যাগ্রোনমি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইসরাত জাহান আইরিন, মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ড. নাহিদ রহমান, একই বিভাগের প্রভাষক ডা. মো. জান্নাত হোসেন, অ্যাগ্রোনমি বিভাগের প্রভাষক তপতী রায়, বায়োকেমেস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রভাষক মো. নাজমুল হক, ক্রপ বোটানি বিভাগের প্রভাষক নিগার আফসানা, মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের প্রভাষক ডা. মো. সালাউদ্দীন, লাইভস্টক প্রোডাকশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ডা. মুস্তাসিম ফেমাস, পোলট্রি সায়েন্স বিভাগের প্রভাষক ডা.  শারমিন জামান ও এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডা. সাহাবুদ্দীন আহমেদ।