গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে ১৩৪ জন কর্মচারীর অবস্থান অব্যাহত

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন চুক্তি ভিত্তিক ১৩৪ জন কর্মচারি। ছবি : এনটিভি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অবস্থান কর্মসূচি পালন করেছেন চুক্তি ভিত্তিক ১৩৪ জন কর্মচারী। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য এ কিউ এম মাহবুব, রেজিস্টার মো. দলিলুর রহমান ও ট্রেজার ড. মোবারক হেসেনকে অবরুদ্ধ করে এই অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। পরে দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সদস্যরা ফটক ভেঙে উপাচার্যসহ সবাইকে মুক্ত করেন। তবে, অবস্থান ছাড়েননি ১৩৪ কর্মচারী। তারা জানান, চাকরি স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলমান থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আজ বুধবার (১৭ মে) বেলা সাড়ে ১১টায় উপাচার্যের কক্ষে সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন ১৩৪ কর্মচারি। রাত সোয়া ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থানে ছিলেন তারা।

কর্মচারীরা জানিয়েছেন, বিগত সাত-আট বছর ১৩৪ জন চুক্তি ভিত্তিক চাকরি করে আসছেন। সাবেক উপাচার্য ও বর্তমান উপাচার্য তাদের বারবার আশ্বাস দিয়েছেন, কিন্তু কোনো কাজ করেননি। 

অবস্থানকারীদের দাবি, গতকাল মঙ্গলবার একাডেমি কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই কাউন্সিলে চুক্তিভিত্তিক কর্মচারীদের বিষয় কেন আলোচনা হয়নি। তাই বাধ্য হয়েই উপাচার্যের দপ্তরে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচির পালন করছেন তারা।