চবি শিক্ষার্থীদের জন্য ছয়টি বাস চালুর ঘোষণা

Looks like you've blocked notifications!

চট্টগ্রাম শহর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে শিক্ষার্থীদের যাতায়াতের ছয়টি বাস চালুর সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল সোমবার থেকেই বাসগুলো চলবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

শাটল সংকট নিরসনের দাবিতে আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে বাস চালুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘শিক্ষার্থীদের ভোগান্তির কথা মাথায় রেখে ছয়টি বাস চালুর ঘোষণা দেওয়া হয়েছে। আগামীকাল সোমবার থেকে প্রতিদিন চট্টগ্রাম রেল স্টেশন এলাকা থেকে ২ নম্বর গেইট হয়ে সকাল সাড়ে ৭টায় দুটি বাস বিশ্ববিদ্যালয়ে আসবে। একই পথে বিশ্ববিদ্যালয় থেকে দুপুর আড়াইটায় দুটি বাস এবং সন্ধ্যা সাড়ে ৫টায় দুটি বাস শহরের উদ্দেশ্য ছেড়ে যাবে।’

করোনা পরবর্তীকালে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ক্লাস চালু হলেও দুটি ডেমু ট্রেন চালু হয়নি। এরপর মাইলেজ ইস্যুতে লোকোমাস্টারদের আন্দোলনের পর বিশ্ববিদ্যালয়ের তিন জোড়া শাটল চালু হয়নি এখনও। এরই প্রেক্ষিতে রোববার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবোরধ করে আন্দোলন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের আনা-নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ২৭টি বাস রয়েছে। এবার আন্দোলনের মুখে সেগুলো থেকেই শিক্ষার্থীদের জন্য ছয়টি দেওয়ার ঘোষণা দিল প্রশাসন।