জবিতে স্নাতকে আসন পূরণে ফের সাক্ষাৎকার বৃহস্পতিবার

Looks like you've blocked notifications!
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে আসন শূন্য থাকা সাপেক্ষে বিজ্ঞান ও মানবিক ইউনিটে বৃহস্পতিবার দ্বিতীয়বারের মতো সাক্ষাৎকার আহ্বান করা হয়েছে।

‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ১৫২টি আসনের বিপরীতে সাত হাজার ৬৫২ থেকে ১২ হাজার পর্যন্ত মোট চার হাজার ৩৪৮ জন এবং ‘বি’ (মানবিক) ইউনিটে মাত্র ১৯টি আসনের বিপরীতে দুই হাজার ৫১৭ থেকে তিন হাজার ৫০০ পর্যন্ত মোট ৯৮৩ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। দুই ইউনিটে ১৭১টি আসনের বিপরীতে সর্বমোট পাঁচ হাজার ৩৩১ জনকে বৃহস্পতিবার সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান আজ বুধবার রাতে এসব তথ্য জানিয়েছেন। এর আগে সাক্ষাৎকার সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ‘এ’ এবং ‘বি’ ইউনিটে বিভিন্ন বিভাগে বিদ্যমান শূন্য আসনসমূহ মেধাক্রমের ভিত্তিতে পূরণের জন্য পুনরায় সাক্ষাৎকারের আহ্বান করা হচ্ছে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দেওয়া হবে। মেধাক্রমভুক্ত শিক্ষার্থীদের নির্ধারিত স্থান ও সময়সূচি অনুযায়ী একনলেজমেন্ট স্লিপ এবং সাক্ষাৎকারের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করে নিয়ে আসতে হবে। ‘এ’ ইউনিটে সাত হাজার ৬৫২ থেকে ১২ হাজার এবং ‘বি’ ইউনিটে দুই ৫১৭ থেকে তিন ৫০০ পর্যন্ত মেধাক্রমধারী শিক্ষার্থীদের সাক্ষাৎকারের আহ্বান করা হয়েছে।

এই মেধাক্রমধারী শিক্ষার্থীরা আগামী ৩ মার্চ (এ ইউনিট) কেন্দ্রীয় অডিটোরিয়াম (বি ইউনিট) নতুন একাডেমিক ভবনের নবম তলা আইন বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে উপস্থিত থাকতে হবে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য বিষয়ভিত্তিক শূন্য আসন হলো- ভূগোল ও পরিবেশ ১৯, মনোবিজ্ঞান ৩৪, ইতিহাস ৯, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ৯, ইসলামিক স্টাডিজ ১০, দর্শন ২০, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ৬, ইংলিশ ল্যাংগুয়েজ ৮, রাষ্ট্রবিজ্ঞান ৫, সমাজবিজ্ঞান ১০, সমাজকর্ম ১০, নৃবিজ্ঞান ৯, গণযোগাযোগ ও সাংবাদিকতা ২, লোকপ্রশাসন ২, অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস ১, ম্যানেজমেন্ট স্টাডিজ ১১, মার্কেটিং ছয়টি। এ ছাড়াও মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ইসলামিক স্টাডিজ বিভাগের ১৯টি সিট ফাঁকা রয়েছে।

এর আগে ফাঁকা আসন পূরণে ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি গণ-সাক্ষাৎকার আহ্বান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রথম থেকে সপ্তম মেধাক্রমে বিষয় বরাদ্দ পেয়েও যেসব শিক্ষার্থী ভর্তি হননি তাদেরও সাক্ষাৎকারে অংশ নিতে নেওয়ার সুযোগ দেওয়া হয়। পরবর্তীতে অষ্টম ও নবম মেধাতালিকা প্রকাশ করেও আসন পূরণ করতে পারেনি। ভর্তি সংক্রান্ত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) দেওয়া আছে।