জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ ডিসেম্বর

Looks like you've blocked notifications!
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শিক্ষকদের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন জানান, ‘শিক্ষক সমিতির পক্ষ থেকে তিন সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশন স্বাধীনভাবে তাদের কাজ  পরিচালনা করছেন। আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ৮ ডিসেম্বর তফসিল ঘোষণার মাধ্যমে পূর্ণাঙ্গ তথ্য জানা যাবে।’

এর আগে ২০২০ সালের ২৭ জানুয়ারি বর্তমান কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। করোনার জন্য কমিটির মেয়াদ বাড়িয়ে ২০২১ এর ডিসেম্বর পর্যন্ত করা হয়। এরই মধ্যে গঠন করা হয়েছে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার হলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. তাহমিনা ফেরদৌস। এছাড়া বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) সহযোগী অধ্যাপক নাজমুল ইসলাম সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন। 

এ বিষয়ে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তাহমিনা ফেরদৌস জানান, ‘৮ ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচন সম্পর্কিত তথ্যাদি তফসিলের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।’

প্রসঙ্গত, আজ শিক্ষক সমিতির পক্ষ থেকে অবসর যাওয়া শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান পালন করা হয়। সেখানে শিক্ষকদের উত্তরীয় পরিয়ে সম্মান জানানো হয়।