জাবি শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে র‌্যাব

Looks like you've blocked notifications!
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী মোহাম্মদ বনী আমিন ফকিরকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছে র‌্যাব।  আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় র‍্যাব সদর দপ্তর থেকে বাবা ও ফুফার কাছে বনী আমিনকে হস্তান্তর করে র‌্যাব-৪। মুঠোফোনে বনী আমিন এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বনী আমিন বলেন, ‘আমাকে দুপুর দেড়টার দিকে বাবা আর ফুফার কাছে তুলে দিয়েছে র‍্যাব। আমি তাদের সঙ্গেই আছি।’

র‌্যাব ৪-এর অধিনায়ক মোজাম্মেল হক জানান, যে ধারণা থেকে তারা বনী আমিনকে নিয়ে এসেছিল সে রকম কিছুই পাওয়া যায়নি। ছেলেটি খুবই মেধাবী। তাকে তার বাবা, ফুফা ও বিভাগের শিক্ষক অধ্যাপক সোহেল আহমেদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার জন্য কেউ যেন তাকে খারাপ নজরে না দেখে। এমন হলে ছেলেটির ভবিষ্যৎ কষ্টদায়ক হবে।

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক সোহেল আহমেদ বলেন, সকাল সাড়ে ৮টায় বিভাগের জরুরি সভা ছিল। সভায় বিভাগ থেকে আমাকে যাওয়ার ব্যাপারে শিক্ষকরা বলেছেন। উপাচার্যকে জানিয়ে আমি সেখানে গিয়েছিলাম। র‌্যাব তাকে ছেড়ে দিয়েছে। সতর্ক হয়ে চলতে বলেছে। কোনো আলামত তার কাছে পাওয়া যায়নি। সবাইকে বিষয়টি স্বাভাবিকভাবে নেওয়ার জন্য র‌্যাব বারবার অনুরোধ করেছে।

গত ২৮ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলকার মেস থেকে বনী আমিনকে ধরে নিয়ে যায় র‌্যাব ৪-এর একটি দল। প্রথমে স্বীকার না করলেও গতকাল দুপুরে র‌্যাব-৪ জানায় বনী আমিন তাদের হেফাজতে আছে। তারপর তাকে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব।