জেবিএনের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

Looks like you've blocked notifications!

জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের (জেবিএন) তৃতীয় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ধানমণ্ডি এলাকার একটি রেস্তোরাঁয় গতকাল সোমবার সীমিত পরিসরে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

জেবিএনের আয়োজিত এই অনুষ্ঠানে ব্যবসায়ী, উদ্যোক্তা, সরকারি ও বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১২০ জন সাবেক ও বর্তমান শিক্ষার্থী অংশ নেন।

জেবিএনের তৃতীয় বর্ষপূর্তির সান্ধ্যকালীন এই আয়োজনের প্রধান আর্কষণ হিসেবে ছিল জাবিয়ান বিজনেস এক্সিলেন্স ২০২০ সম্মাননা প্রদান, উৎপাদিত পণ্য ও সেবা প্রদর্শন, সফল ব্যবসায়ীদের অভিজ্ঞতা বর্ণনা, বাণিজ্য সংযোগ, কেক কাটা ও আড্ডা।

অগ্রজ ও নতুন উদ্যোক্তাদের নেটওয়ার্ক শক্তিশালীকরণ ও ব্যবসায়িক জ্ঞানের জন্য এমন একটি অয়োজন সহায়ক হবে বলে আশা প্রকাশ করেছেন জেবিএনের সদস্যরা।

জনপ্রিয়তা এবং সফলতার বিবেচনায় এ বছর মোট ৩০ জাবিয়ান ব্যবসায়ী ও উদ্যোক্তাকে সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে শীর্ষ ১০ ব্যবসায়ী ও উদ্যোক্তাকে বিশেষ স্বীকৃতি দেওয়া হয়।

কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে ই-কমার্সে বিশেষ অবদান রাখার জন্য জেবিএন স্পেশাল গ্রাউন্ড-ব্রেকিং অ্যাওয়ার্ড-২০২০ দেওয়া হয় জাবির সাবেক শিক্ষার্থী ও ইভ্যালি ডট কম ডট বিডির ফাউন্ডার ও সিইও মোহাম্মদ রাসেলকে। জেবিএনের পক্ষ থেকে পুরস্কারটি হাতে তুলে দেন মূর্তজা মূর্শেদ গোলাম কিবরিয়া খান লোদী ও সাগর হাছনাথ।

সম্মাননা নেওয়ার পর রাসেল বলেন, ‘জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের এই স্বীকৃতি আমার জন্য সত্যিই খুব সম্মানের। জাবি হলো আমার প্রাণের ঠিকানা। জাবিয়ান সিনিয়র-জুনিয়র, বন্ধু সবাই আমার খুব কাছের। প্রায় ৪০ লাখ গ্রাহকের এই বিশাল ইভ্যালি পরিবার পুরোটাই কাছের মানুষের ভালোবাসায় গড়া।’ 

জেবিএন তৃতীয় বর্ষপূর্তি আয়োজনের বিভিন্ন উপহার সামগ্রী স্পন্সর করে ব্যাগেজিং, কেক ডোমেইন, লিনাস আচার, টেক্সোর্ট, পিওর ড্রপস,  ড্রিমেক্স, ইডটস, পুষ্পবাজার, স্নাতপদ্ম ও নিরাময় হোমিও ভবন।

আয়োজনের ডিজিটাল পার্টনার হিসেবে ছিল বেসিস অ্যাওয়ার্ডপ্রাপ্ত কোম্পানি টেক্সোর্ট ও লোদী গ্রিন অফারিংস। এ ছাড়া লজিস্টিকস পার্টনার হিসেবে ছিল ব্যাগেজিং।

জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক (জেবিএন) জাবির বর্তমান ও সাবেক ছাত্র-ছাত্রীদের একটি ফেসবুকভিত্তিক প্ল্যাটফর্ম, যেখানে ব্যবসায়িক সমস্যা, সমাধান, সম্ভাবনা, ব্যবসায় নৈতিকতার চর্চা, গুণগত মান ঠিক রাখার প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। ২০১৭ সালের ১৬ নভেম্বর যাত্রা শুরু করে জেবিএনের বর্তমান সদস্য সংখ্যা ১৩ হাজার ২০০ জন।